আসুসের অষ্টম প্রজন্মের ফোরকে ডিসপ্লে’র ল্যাপটপ
প্রকাশ : ২৩ মে ২০১৮, ১০:৫৬
আসুসের অষ্টম প্রজন্মের ফোরকে ডিসপ্লে’র ল্যাপটপ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্টেল-এর সর্বশেষ সংস্করণ কোরআই নাইন প্রসেসর এবং ফোরকে ডিসপ্লে’র একটা অত্যাধুনিক ল্যাপটপ বাজারে নিয়ে এসেছে তাইওয়ান প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান আসুস। ল্যাপটপটির মডেল ‘আসুস জেনেবুক প্রো ১৫’ (ইউএক্স ৫৫০ জিডি)।


বিশ্বের হালকা পিসিগুলোর মধ্যে অন্যতম এই ল্যাপটপটির ওজন মাত্র ১.৮৬ কেজি এবং এটি ১৮.৯ মিলিমিটার পুরু।


উইন্ডোজ ১০ এর ভার্সনের এই ল্যাপটপটিতে রয়েছে ১৬.৬ ইঞ্চি এর সাথে এলইডি- ব্যাকলিট ডিসপ্লে। যার রেজুলেশন ফুল-এইচডি (১৯২০ x ১০৮০ পিক্সেল)। ফোরকে রেজুলেশনের ল্যাপটিতে ১৭৮ ডিগ্রি অ্যাঙ্গেল পর্যন্ত দেখতে সক্ষম। উইন্ডোজ হ্যালো সাপোর্ট এর পাশাপাশি এতে ফিঙ্গার সেন্সর সমৃদ্ধ টার্চপ্যার্ড রয়েছে।


অষ্টম প্রজন্মের ইন্টেল কোর আই নাইন-৮৯৫০ এইচ মডেলটি ২.৯ গিগাহার্জ প্রসেসর সাথে ৮ জিবি/১৬ জিবি রম-এর দুটি ভার্সনে পাওয়া যাবে।


ল্যাপটপটিতে গ্রাফিক্স ফোর জিবি জিডিডিআর ফাইভ ভিআরএএম এর সাথে ব্যবহার করা হয়েছে এনভিডিয়া জিওফোর্স জিটিএক্স ১০৫০ জিপিইউ।


এতে সনিক মাস্টার কোম্পানির স্টেরিও অডিও সিস্টেম ব্যবহার করা হয়েছে এবং সাথে ৩.৫ মিমি হেডফোন জ্যাক আছে। ভিডিও কলের জন্য রয়েছে ভেগা ক্যামেরার ব্যবস্থা। লিথিয়াম পলিমার ব্যাটারিটি ৯ ঘন্টা ব্যাকআপ দিতে সক্ষম। ল্যাপটপটি পাওয়া যাবে নীল রঙে।


কানেকটিভিটির জন্য এতে রয়েছে দুটি ইউএসবি টাইপ-সি ৩.১ জেনার ২ (থান্ডারবোল্ট) পোর্ট, দুটি ৩.১ ইউএসবি টাইপ-এ জেনার ২ পোর্ট, এক এইচডিএমআই পোর্ট, এক কম্বো অডিও জ্যাক এবং এক মাইক্রোএসডি কার্ড রিডার। সূত্র: গেজেটস


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com