‘ডিজিটাল সেবায় বাংলাদেশকে অনুসরণ করে তৃতীয় বিশ্বের দেশ’
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫৩
‘ডিজিটাল সেবায় বাংলাদেশকে অনুসরণ করে তৃতীয় বিশ্বের দেশ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডিজিটাল সেবায় বাংলাদেশকে তৃতীয় বিশ্বের দেশগুলো অনুসরণ করে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।


তিনি বলেন, ‘ব্রিটেন, ভারতসহ বিভিন্ন দেশ ডিজিটাল সেবায় বাংলাদেশকে অনুসরণ করছে। বর্তমান সরকারের ডিজিটাল সেবা সারা বিশ্বর কাছে বাংলাদেশকে নতুনভাবে পরিচয় করে দিয়েছে।’


মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রবির ৪.৫জি সেবা আনুষ্ঠানিকভাবে উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী মোস্তাফা জব্বার।



মন্ত্রী বলেন, ‘ভবিষ্যতে সরকারের সব ধরণের সেবা মোবাইল প্রযুক্তির মাধ্যমে দেয়া হবে। ইন্টারনেটের ওপর থেকে ভ্যাট প্রত্যাহারের বিষয়েও আলোচনা অর্থমন্ত্রীর সাথে আলোচনা করব। শুধু ফোরজির জন্য নয়, শিক্ষার ডিজিটাল রূপান্তরের জন্যও যত দ্রুত সম্ভব প্রতিটি শিক্ষার্থীর হাতে ডিজিটাল ডিভাইস দিতে হবে।’


রবির ফোরজি চালুর আনুষ্ঠানিক ঘোষণার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, ডাক ও টেলিযোগাযোগ সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ।


অনুষ্ঠানে রবির ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং মালয়েশিয়ার রাষ্ট্রদূত নূর আশিকিন বিনতি মোহাম্মদ আইয়ুব উপস্থিত ছিলেন।



বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com