এক্সপোতে আসুসের নতুন টেকনোলজির চমক
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৭, ২২:৪৪
এক্সপোতে আসুসের নতুন টেকনোলজির চমক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে প্রযুক্তিপণ্যের প্রদর্শনী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’।


তিন দিনব্যাপী আয়োজিত এই প্রদর্শনীতে তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস প্রদর্শন করছে তাদের সর্বাধুনিক কম্পিউটার ও স্মার্টফোন। বিভিন্ন স্তরের ক্রেতাদের জন্য আসুস নিয়ে এসেছে নতুন টেকনোলজির চমক।


মেলায় প্রদর্শন করা হচ্ছে প্রথম ইন্টেলের সর্বশেষ প্রযুক্তির ৮ম প্রজন্মের প্রসেসরসহ নোটবুক আসুস ‘ভিভোবুক এস ৪১০’।


নোটবুকটির প্রধান আকর্ষণ এর নজরকাড়া গড়ন ও ন্যানো-এজ ডিসপ্লে। থাকছে ১৬ গিগাবাইট র‌্যাম ও উন্নত গ্রাফিক্স কার্ড। শুধু তাই নয়, এর কার্যক্ষমতা দ্রুততর করতে হার্ডডিস্ক এর পাশাপাশি এতে থাকছে এসএসডি। নোটবুকটি শীঘ্রই দেশের বাজারে উন্মোচিত হবে।


মেলায় আরো প্রদর্শন করা হচ্ছে আসুসের সিগনেচার গেমিং সিরিজ ‘রিপাবলিক অফ গেমারস-আরওজ’ এর নতুন মডেলের নোটবুক। নোটবুকগুলো গেম খেলার জন্য বিশেষভাবে তৈরি- যাতে সর্বার্ধুনিক প্রযুক্তির গ্রাফিক্স ও শীতলীকরণ প্রযুক্তি ব্যবহার করা হয়।


আসুসের আল্ট্রাবুক ‘জেনবুক’ বাজারে সাড়া জাগানো প্রযুক্তি পণ্যগুলোর অন্যতম। মেলায় প্রদর্শন করা হচ্ছে আসুস এর নতুন জেনবুক- জেনবুক ৩ ডিলাক্স। হালকা আকর্ষণীয় গড়নের জেনবুক ৩ ডিলাক্সের সর্বাধুনিক শক্তিশালী প্রযুক্তি আর সৌন্দর্য মুগ্ধ করছে মেলায় আগত দর্শকদের।


জনপ্রিয় আসুস ই-বুক নোটবুক সিরিজেও যোগ হয়েছে নতুন মডেল যাতে ব্যবহার করা হয়েছে নতুন প্রযুক্তি। সাথে গড়নেও এসেছে নতুনত্ব।


নোটবুকের পাশাপাশি মেলায় আরো থাকছে আসুসের স্মার্টফোন – জেনফোন। মেলা থেকে আসুসের যে কোন পণ্য কিনলেই ক্রেতারা পাচ্ছেন আকর্ষণীয় উপহার সামগ্রী।


তিন দিনব্যাপী পুরো প্রদর্শনীকে লোকাল ম্যানুফ্যাকচারাস, আইওটি ও ক্লাউড, প্রোডাক্ট শোকেস, ইনোভেশন, মিট উইথ ইন্টারন্যাশনাল ম্যানুফ্যাকচারারস, ডিজিটাল লাইফস্টাইল, মেগা সেলস, সেমিনার, বিটুবি ম্যাচমেকিং ও হাই-টেক পার্কের মতো এ রকম ১০টি জোনে ভাগ করা হয়েছে। ১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রকল্প, কর্মসূচি এবং উদ্যোগগুলো উপস্থাপন করা হচ্ছে।


তিনদিনের এই আয়োজনে ৫টি সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবেন দেশ-বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা।


মেলা চলবে আগামী শুওকবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com