যশোরে চাকরি মেলায় সিভি নিচ্ছে যেসব প্রতিষ্ঠান
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৭, ১৭:৪৫
যশোরে চাকরি মেলায় সিভি নিচ্ছে যেসব প্রতিষ্ঠান
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে শুরু হয়েছে চাকরি মেলা। ওই মেলায় ৩১টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। আর চাকরিপ্রার্থীরা ওইসব প্রতিষ্ঠানে সিভি জমা দিতে শুরু করেছেন।


মেলা চলাকালে সিভি জমা নেয়া হবে। পরে যাচাই-বাচাই করে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। এমনটাই জানিয়েছে মেলা আয়োজনকারীরা।


মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম- সাজ টেলিকম, স্পেকট্রাম ইঞ্জিনিয়ার্স কনসোর্টিয়াম লিমিটেড, স্টেলার ডিজিটাল লিমিটেড, এম্বার আইটি লিমিটেড, অগ্নি সিস্টেমস লিমিটেড, দোহাটেক নিউ মিডিয়া, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড, এমসিসি, অন এয়ার ইন্টারন্যাশনাল লিমিটেড, কাজী আইটি সেন্টার, ফিফোটেক, ই-জেনারেশন লিমিটেড, বাক্য, ডিজিকন টেকানোলজিস, ওয়ালটন কম্পিউটার্স, ব্রিলিয়ান্ট আইডিয়া লিমিটেড, যশোর আইটি, প্রিনিয়ার ল্যাব, এনআরবি জবস, ওয়াটার স্পিড, উৎসব টেকনোলজিস লিমিটেড এবং ডি নেট।


সংশ্লিষ্টরা জানান, মেলার স্টলে প্রার্থীদের বায়োডাটা জমা দিতে হবে। যাচাই-বাছাই শেষে প্রার্থীদের ভাইভা নেবে প্রতিষ্ঠানগুলো। যোগ্যতা অনুযায়ী প্রার্থী নিয়োগ চূড়ান্ত করা হবে। বেশিরভাগ কাজই আউটসোর্সিং ও বিদেশিদের সঙ্গে যোগাযোগ। এজন্য ইংরেজিতে পারদর্শী ও আইটি বিষয়ে অভিজ্ঞদের অগ্রাধিকার দেয়া হবে।


একইসঙ্গে দিনব্যাপী চলবে সেমিনার, কর্মশালা ও গোলটেবিল বৈঠক। তবে নিয়োগ প্রক্রিয়া স্ব-স্ব প্রতিষ্ঠান সম্পন্ন করবে। এ অঞ্চলের আইটি প্রফেশনালদের সাথে আইটি কোম্পানিগুলোর সরাসরি সংযোগ করে দেয়ার উদ্দেশ্যে হাইটেক পার্ক কর্তৃপক্ষ এ মেলার আয়োজন করেছে।


চাকরি মেলায় খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর পলিটেকনিক ইনস্টিটিউট, এমএম কলেজ, বিসিএমসি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।


শেখ হাসিনা হাইটেক পার্ক প্রকল্পের পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, ‘বৃহস্পতিবার সকালে চাকরি মেলা উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মেলা ঘিরে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চাকরিপ্রার্থীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। ধারণা করা হচ্ছে, ৩১টি প্রতিষ্ঠানে কয়েকশ’ প্রার্থী চাকরি পাবেন।’


বিবার্তা/তুহিন/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com