চলছে মেয়েদের তিন দিনের আবাসিক বুটক্যাম্প
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১১
চলছে মেয়েদের তিন দিনের আবাসিক বুটক্যাম্প
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর লালমাটিয়ায় চলছে তিন দিনব্যাপী গার্লস ইনোভেশন ও উদ্যোক্তা বুটক্যাম্প।


মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বিডিওএসএন ও এনাবলিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল ফর বাংলাদেশ প্রকল্পের যৌথ উদ্যোগে আয়োজিত হচ্ছে এই বুটক্যাম্পটি।


বৃহস্পতিবার স্থানীয় একটি ডরমেটরিতে নিবন্ধনের মাধ্যমে আবাসিক ক্যাম্পে আসতে শুরু করে ঢাকা এবং ঢাকার বাইরের অংশগ্রহণকারীরা।


অংশগ্রহণকারীদের নিজেদের জড়তা কাটানোর মাধ্যমে সেশন শুরু করেন দৈনিক প্রথম আলোর যুব কার্যক্রমের প্রধান এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।


এর পর একে একে চলতে থাকে আইডিয়া ডেভেলপমেন্ট, আইডিয়া ভ্যালিডেশন, টিম তৈরীসহ নানা কার্যক্রম।


ক্যাম্পে একটি সেশনে অংশ নেন দ্য ফিজিক্যাল থেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টার এর ব্যবস্থাপনা পরিচালক উম্মে শায়লা রুমকী।


পরে ক্যাম্পে দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড এর হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান ফারহানা রহমানসহ অন্যান্যরা নিজেদের এগিয়ে যাবার কথা তুলে ধরেন।


জানা গেছে, তিন দিনের বিভিন্ন সেশন উপস্থিত থাকছেন গুটিপা ও লেদারিনা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তাসলিমা মিজি, ইন্টারএক্টিভ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নুসরাত জাহান, সিডস্টার বাংলাদেশের অ্যাম্বাসেডার সেলিমা হোসাইন অ্যালেন, উইবিডি ফাউন্ডার শারমিন সাজ, উইডেভসের প্রধান নির্বাহী কর্মকর্তা এম আসিফ রহমান, বিডিভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড ম্যাকাট্রনিক্স বিভাগের প্রফেসর ড. লাফিফা জামালসহ অন্যান্যরা।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com