আসছে অপোর ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪০
আসছে অপোর ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কয়েক বছর ধরেই বিভিন্ন নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে স্মার্টফোনের ক্যামেরা পারফরমেন্সে নতুন মাত্রা যোগ করে আসছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো।


এরই ধারাবাহিকতায় আরও উন্নত ক্যামেরা প্রযুক্তি নিয়ে অপো এবার দেশের বাজারে আনতে চলেছে এফ১৫ মডেলের স্মার্টফোন।


পাওয়ারফুল চিপসেট, ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ স্পেস ও ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে ছাড়াও স্মার্টফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ। এর মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর যার অ্যাপার্চার এফ/১.৮।


রেগুলার মোডের পাশাপাশি ওয়াইড অ্যাঙ্গেল মোডে ঝকঝকে ছবি তোলার জন্য এতে পিক্সেল কমবিনেশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যেখানে প্রতি চারটি পিক্সেলের সমন্বয়ে একটি পিক্সেল তৈরি করা হবে। ২৬ মিলিমিটার লেন্স থাকায় ওয়াইড অ্যাঙ্গেলেও চোখ ধাঁধানো ছবি তোলা সম্ভব হবে।


যারা ম্যাক্রো ফটোগ্রাফি পছন্দ করেন, তাদের জন্য ফোনটির ক্যামেরায় থাকছে ৮ মেগাপিক্সেল সেন্সর যা দিয়ে ১১৯ ডিগ্রী পর্যন্ত ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলা যাবে। এর সাথে থাকা ২ মেগাপিক্সেল মনোলেন্স আরও ডিটেইল ছবি উপহার দিবে। পোর্ট্রেট ছবি তোলার জন্য এতে থাকছে ২ মেগাপিক্সেলের আরও একটি সেন্সর।


শুধু রিয়ার ক্যামেরাই নয়, ফোনটির ফ্রন্ট ক্যামেরাতে বিশেষ জোর দিয়েছে অপো। এতে থাকা ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় ২৬ মিলিমিটার ওয়াইডলেন্স থাকায় একসাথে অনেকে মিলে সেলফি তোলা যাবে। এর পাশাপাশি সেলফি ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডিআর। আকর্ষণীয় সেলফির জন্য আছে এআই বিউটিফিকেশন মোড এবং জেন্ডার ডিটেকশন প্রযুক্তি।


অপো এফ১৫ স্মার্টফোনের ক্যামেরায় থাকা হাই-রেজ্যুলেশন ডেপথ ইঞ্জিন ছবির ডেপথ-ম্যাপিং বৃদ্ধি করবে তিনগুন পর্যন্ত। ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি থাকায় স্ট্যাবল ভিডিও ধারণ করার কাজটিও আরও সহজ হয়ে যাবে।


দারুণ ক্যামেরা ফিচারের স্মার্টফোনটি শীঘ্রই দেশের বাজারে উন্মুক্ত করবে অপো।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com