ফাইভজি প্রযুক্তির দুনিয়ায় প্রবেশ করলো সনি
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪০
ফাইভজি প্রযুক্তির দুনিয়ায় প্রবেশ করলো সনি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নতুন হ্যান্ডসেট মার্ক টু নিয়ে ফাইভজি প্রযুক্তির দুনিয়ায় প্রবেশ করলো জাপানের টেক জায়ান্ট সনি।


সোমবার প্রতিষ্ঠানটি উন্মোচন করে তাদের ফ্ল্যাগশিপ ফোন ‌‌‘এক্সপেরিয়া ওয়ান মার্ক টু’।


করোনাভাইরাসের জেরে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নিজেদের সর্বাধুনিক প্রযুক্তির প্রদর্শন করতে ব্যর্থ হয়ে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে বিশ্বের সামনে তুলে ধরেছে নিজেদের প্রথম ফাইভজি স্মার্টফোন।


এই স্মার্টফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির ফোরকে ওএলইডি এইচডিআর ডিসপ্লে ও ডলবি অ্যাটমোস।


ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৬৫ ফাইভজি চিপসেট, ৮ গিগাবাইট র‌্যাম, ২৫৬ গিগাবাইট স্টোরেজ ও ডুয়াল ন্যানো সিম সুবিধা।


এছাড়া বাড়তি স্টোরেজের জন্য রয়েছে ১ টেরাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুযোগ। নতুন এবং উন্নত অ্যালগরিদমের মাধ্যমে অধিক ব্যাকআপের জন্য ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।


স্মার্টফোনের মাধ্যমেই ফটোগ্রাফারদের প্রয়োজনীয় সেবা দিতে সনির মিররলেস ক্যামেরার অনেক ফিচারই যুক্ত হয়েছে এই ফোনে। রয়েছে কৃত্তিম বুদ্ধিমত্তার আই ট্র্যাকিং, ২০ ফ্রেমস-পার-সেকেন্ডে অটোফোকাস ট্র্যাকিং বার্স্টসহ নানা সুবিধা।


ফোনটির ট্রিপল ক্যামেরা সেটআপে ১২ মেগাপিক্সেল জেইস-ব্র্যান্ডেড লেন্সসহ জেইস টি অ্যান্টি-রিফ্লেক্টিভ কোটিং ব্যবহার করা হয়েছে।


ফোনের পেছনে আরেকটি সেন্সরও রয়েছে, যাতে জুমের জন্য থ্রিডি টাইম-অব ফ্লাইট ইউনিট সুবিধা এবং সামনে ৮৪ ডিগ্রি ফিল্ড অব ভিউসহ ৮ মেগাপিক্সেলেরর এফ/২.০ সেলফি লেন্স রয়েছে।


ফোনটিতে আরও রয়েছে ৩৬০ ডিগ্রি অডিও, সামনের দিকে মুখ করা স্টেরিও স্পিকার ও ৩.৫এমএম হেডফোন জ্যাক। প্রাথমিকভাবে তিনটি রঙে পাওয়া যাবে ফোনটি। থাকতে পারে বিশেষ কয়েকটি সংস্করণও।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com