শেখ রাসেল ডিজিটাল ল্যাবের যাত্রা শুরু
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১১:৪০
শেখ রাসেল ডিজিটাল ল্যাবের যাত্রা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম হালিশহর আহমদ মিয়া সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যলয়ের নতুন ভবন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং পাঠানটুলি সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করা হয়।


রবিবার বিকেলে শেখ রাসেল ডিজিটাল ল্যাবসহ ভবন দুটির ফলক উন্মোচন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।


জানা গেছে, জাইকার অর্থায়নে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন ভবন দুটি নির্মাণে ব্যয় হয়েছে ১২ কোটি ৫২ লাখ ৮৫ হাজার টাকা। এর মধ্যে হালিশহর আহমদ মিয়া সিটি করপোরেশন স্কুলের ৬তলা ভবন নির্মাণে ৭ কোটি ২৩ লাখ ৩৬ হাজার আর পাঠানটুলী সিটি করপোরেশন বালিকা স্কুলের ভবন নির্মাণে ৫ কোটি ২৯ লাখ ৪৯ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে আমাদের ডিজিটাল হতে হবে। আমাদের এ ডিজিটাল ল্যাব আন্তর্জাতিক অঙ্গনে প্রতিযোগিতায় টিকে থাকতে ও শিক্ষার্থীদের মেধা গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যা সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্পের আওতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে এই ডিজিটাল ল্যাব নির্মাণ করা হয়েছে।


পাঠানটুলী বালক উচ্চ বিদ্যালয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত কাউন্সিলর ফেরদৌসী আকবর, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান শিক্ষক আশরাফুল আলম।


বিবার্তা/উজ্জ্বল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com