আমরা যত ডিজিটাল হচ্ছি, নিরাপত্তার ঝুঁকি তত বাড়ছে
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৭:৫১
আমরা যত ডিজিটাল হচ্ছি, নিরাপত্তার ঝুঁকি তত বাড়ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমরা যত ডিজিটাল হচ্ছি, নিরাপত্তার ঝুঁকি তত বাড়ছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।


তিনি বলেন, ইন্টারনেটে এখন নারী ও শিশুর সুরক্ষা বড় প্রশ্ন হয়ে উঠেছে। আমরা মেলায় একটি পুস্তিকা বিনামূল্যে বিতরণ করব। সেখানে এ বিষয়ে সচেতনামূলক নির্দেশনা থাকবে।


বুধবার (১৫ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।


মোস্তাফা জব্বার বলেন, আমাদের ডেটা সিকিউরিটি সংক্রান্ত আইন নেই। সেদিকে নজর দিতে হবে। যখন ডিজিটাল আইন করা হয়েছিল, তখন এ বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়নি। ডিজিটাল আইনে এটা অন্তর্ভুক্ত করা বা নতুন আইন করা দরকার।


মোস্তাফা জব্বার আরো বলেন, মেলার সব চেয়ে বড় আকর্ষণ হলো ৫জি। মেলায় ৫জি দেখা যাবে। আগামী দিনে ৫জির ব্যবহার করে কি কি ধরনের পরিবর্তন আনা সম্ভব সবাই তুলে ধরা হবে মেলায়। আমরা যে যুগে আছি সেটা হলো শিল্প যুগ। এখানে মহাসড়ক হবে প্রযুক্তির নতুন আবিষ্কার।


তিনি আরো বলেন, আগে আমরা আমদানি নির্ভর ছিলাম। এখন আমাদের দেশের সফটওয়্যার ৮০ দেশে রপ্তানি হচ্ছে। এখন আমরা প্রযুক্তি পণ্য রপ্তানি করছি। আগে আমাদের যারা তলা বিহীন ঝুড়ি বলতো এখন তাদের দেশে আমাদের দেশের তৈরি করা মোবাইল রপ্তানি হচ্ছে।


মন্ত্রী বলেন, আমাদের দেশের ৬৫ ভাগ তরুণ। যাদের মধ্যে রয়েছে অনেক সম্ভাবনা। এই মেলার মাধ্যমে তাদের নতুন প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেয়া হবে। যাতে করে তারা নিজেরা উদ্যোক্তা হতে পারে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com