ভারতের প্রযুক্তি খাতের নেতৃত্বে বাংলাদেশিকে চান মাইক্রোসফট প্রধান
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৮:৪০
ভারতের প্রযুক্তি খাতের নেতৃত্বে বাংলাদেশিকে চান মাইক্রোসফট প্রধান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রযুক্তি খাতের নেতৃত্বে বাংলাদেশিকে দেখলে খুশি হবেন বলে জানিয়েছেন মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা। এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।


ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে ভারতীয় বংশোদ্ভুত নাদেলা বলেন, ভারতের প্রযুক্তি খাতের নেতৃত্বে কোনো বাংলাদেশি অভিবাসীকে দেখলেই তিনি খুশি হবেন। সম্প্রতি নিউ ইয়র্কে বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকদের নিয়ে মাইক্রোসফট আয়োজিত এক অনুষ্ঠানে ভারতের নাগরিকত্ব আইন নিয়ে ক্ষোভের কথা জানান সত্য নাদেলা।


এক বিবৃতিতে নাদেলা বলেন, আমি খুশি হব যদি দেখি একজন বাংলাদেশি অভিবাসী ভারতে এসে পরবর্তী ইউনিকর্ন তৈরি করে অথবা ইনফোসিসের পরবর্তী সিইও হয়।


তিনি আরো বলেন, প্রত্যেক দেশেরই নিজস্ব সীমানা, জাতীয় নিরাপত্তা সুরক্ষিত এবং অভিবাসন নীতি ঠিক করার অধিকার আছে। গণতান্ত্রিক ব্যবস্থায় এসব নিয়ে সরকার ও জনগণের মধ্যে বিতর্কও হবে এবং তার মধ্যে দিয়েই এসব ঠিক করতে হবে। আমি ভারতীয় ঐতিহ্য ও বহুমুখী সংস্কৃতির মধে বেড়ে উঠেছি এবং যুক্তরাষ্ট্রে অভিবাসনের অভিজ্ঞতাও আছে। আমি এমন ভারত আশা করি যেখানে একজন অভিবাসী এসেও ব্যবসা শুরু করতে অনুপ্রাণিত হবে কিংবা কোনো বহুজাতিক প্রতিষ্ঠানের নেতৃত্ব দেবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com