কম টাকায় শিক্ষা প্রতিষ্ঠানে বায়োমেট্রিক হাজিরা মেশিন
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৬:৫০
কম টাকায় শিক্ষা প্রতিষ্ঠানে বায়োমেট্রিক হাজিরা মেশিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক উপস্থিতি শতভাগ নিশ্চিত করতে বায়োমেট্রিক হাজিরা সিস্টেম চালুর সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


গত ২৬ জুন এক চিঠিতে প্রতিটি বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা মেশিন স্থাপনের নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনায় বলা হয়, স্কুলের সরকারি ফান্ড থেকে স্কুল পরিচালনা কমিটি মেশিন কিনবে।


এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের জন্য কম টাকায় উন্নতমানের বায়োমেট্রিক হাজিরা মেশিন বিক্রির ঘোষণা দিয়েছে সিস্টেমআই টেকনোলজিস লিমিটেড।


প্রতিষ্ঠানটি গত ৭ বছর ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও কর্পোরেট প্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরা বা বায়োমেট্রিক অ্যাটেনডেন্স সল্যুশন দিচ্ছে।


সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা ডিভাইস স্থাপন করার উদ্যোগ নিলে এ ব্যাপারে জোরাল উদ্যোগ নেয় সিস্টেমআই টেকনোলজিস লিমিটেড।


মন্ত্রণালয় অনুমোদিত টেকনিক্যাল স্পেসিফিকেশন ঠিক রেখে কয়েকটি ব্র্যান্ডের গুণগতমান সম্পন্ন ডিভাইস নিয়ে প্যাকেজ ছাড়া হয়েছে।


স্পেসিফিকেশনে প্রতিটি মেশিনে রয়েছে অত্যাধুনিক ফিঙ্গারপ্রিন্ট সনাক্তকরণ প্রযুক্তি যা পাঁচ হাজার মানুষের হাতের ছাপ সংরক্ষণ করতে সক্ষম।


প্রতিটি ডিভাইস অনলাইনে নিয়ন্ত্রণ করা যবে। ইন্টারনেটের জন্য সাধারণ ব্রডব্র্যান্ড লাইন ছাড়াও ওয়াইফাই, জিপিআরএস বা থ্রিজি সিম ব্যবহার করে রিপোর্ট দেখা এবং কেন্দ্রিয়ভাবে সার্ভারে ডাটা সংরক্ষণ করা যাবে।


ডিভাইসটিতে একবার চার্জ দিলে ৪-৫ ঘন্টা বিদ্যুৎ ছাড়া চলবে। ইউএসবি ইন্টারফেসের মাধ্যমে যুক্ত হয়েও ডিভাইসগুলো তথ্য আদান-প্রদান করতে পারে।


সিস্টেমআই ডিভাইসগুলোতে তিন বছরের ওয়ারেন্টি প্রদান করছে। সরাসরি ঢাকার নিকেতন অফিস বা সারাদেশ থেকে ডিভাইসটি ডেলিভারি নেওয়া যাবে।


ডিভাইসগুলোর বিক্রয়োত্তর সেবা প্রদানের জন্য জেলা পর্যায়ে প্রতিনিধিও রেখেছি প্রতিষ্ঠানটি।


এ বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে www.systemeye. net এই ঠিকানায় অথবা যোগাযোগ করা যাবে ০১৭৫৭৫৫৫৯৯৯ এই নম্বরে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com