নতুন বিনিয়োগ পেয়ে আরও শক্তিশালী হয়েছে পিকাবু
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৮:১৯
নতুন বিনিয়োগ পেয়ে আরও শক্তিশালী হয়েছে পিকাবু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশীয় ই-কমার্স সাইট পিকাবু ডট কম (www.pickaboo.com) বন্ধ হচ্ছে না, বরং নতুন বিনিয়োগ নিয়ে আরও শক্তিশালী হয়েছে।


একই সঙ্গে বদলে যাচ্ছে সাইটটির অনেক কিছু। নতুন ওয়েব সাইট, নতুন অ্যাপ, নতুন পণ্য সারি নিয়ে একেবারে ভিন্ন আঙ্গিকে পিকাবু আসছে।


পিকাবুর বিটুবি (বিজনেস টু বিজনেস) ও বিটুসি (বিজনেস ও কনিজিউমার) ওয়েবসাইট শিগগিরিই চালু হবে।


পিকাবু কর্তৃপক্ষ জানায়, পিকাবু এতোদিন ছিল শুধু একটি ই-কমার্স প্ল্যাটফরম। এখন থেকে সাইটটি মার্কেটপ্লেসে রূপ নেবে। বর্তমানে তারই শেষ পর্যায়ের কাজ চলছে নতুন বছরের জানুয়ারিতে ‘অনেক নতুন’ নিয়ে হাজির হবে পিকাবু ডট কম।


জানা যায়, এরই মধ্যে পিকাবুতে দেশি ও বিদেশ থেকে নুতন বিনিয়োগ এসেছে। ফলে বাজারে যে গুঞ্জন ছিল ‘পিকাবু বন্ধ হয়ে যাচ্ছে’ তার অবসান হবে বলে মনে করছেন পিকাবু কর্তৃপক্ষ। নতুন বিনিয়োগ গ্রাহক সেবা, পণ্য সংগ্রহ ও নতুন প্রযুক্তির পেছনে বিনিয়োগ করা হবে।


এ বিষয়ে জানতে চাইলে পিকাবু ডট কমের প্রধান নির্বাহী মরিন হোসেন তালুকদার বলেন, নতুন করে আর বিনিয়োগ এসেছে কিন্তু আমাদের গ্রাহকরা আমাদের ওপর আস্থা রেখেছেন। আমরা ভালো আছি। নতুন আঙ্গিকে আত্মপ্রকাশ করলে আরও ভালো অবস্থানে যেতে পারবো বলে আমরা মনে করছি।


তিনি জানান, আমাদের নতুন সাইট, অ্যাপ রেডি। এখন টেস্টিংয়ের কাজ চলছে। টেস্টিংয়ের রিপোর্ট শতভাগ ‘এরর ফ্রি’ না হলে আমরা তা লাইভ করবো না। জানুয়ারি মাসের শুরুতে আমরা ওয়েব সাইট ও অ্যাপ লঞ্চ করবো, এমন পরিকল্পনা নিয়ে আমরা এগোচ্ছি।


পিকাবুতে গ্রাহকের আস্থার বিষয়টি তিনি খোলাসা করেন এইভাবে, পিকাবুর মূল শক্তি হলো গ্রাহক সেবা, জেনুইন প্রোডাক্ট এবং দ্রুত ডেলিভারি। পিকাবু দেশের একমাত্র মার্কেটপ্লেস যারা নিশ্চিত করে সর্বোচ্চ মানের পণ্যের পাশাপাশি দ্রুত ডেলিভারি। আগামী বছরের শুরুতে চট্টগ্রামে একই দিনে ডেলিভারি সেবা চালু হচ্ছে। আমাদের সেম ডে ডেলিভারি অনেক জনপ্রিয়। পণ্য কেনার সময় ‘ফাস্ট পিক’ অপশন বেছে নিলে ওইদিনই ক্রেতারা পণ্যটি হাতে বুঝে পান। আর সাধারণ ডেলিভারির ক্ষেত্রে ২ থেকে ৩ দিন সময় লাগে বলে তিনি জানান। অন্য কোনও কুরিয়ার সার্ভিস বা ডেলিভারি চেইনের ওপর নির্ভর না করে নিজস্ব ডেলিভারি সিস্টেম ব্যবহার করায় পিকাবু এই সেবা দিতে পারছে বলে তিনি জানান।


তিনি জানান, এতোদিন পিকাবুতে ইলেকট্রনিকস ও গ্যাজেট আইটেম বিক্রি হলেও এতে যুক্ত হতে যাচ্ছে লাইফ স্টাইল পণ্য। লাইফ স্টাইলের সব ধরনের পণ্য পিকাবুতে পাওয়া যাবে। সেই সঙ্গে সাইট থেকে পণ্য অর্ডারের ক্ষেত্রে নতুন অনেক কিছুই যুক্ত করা হবে।


জানা গেল, মার্কেটপ্লেস চালু হলে ক্রেতারা তাদের পছন্দ মতো পণ্য বিভিন্ন মার্চেন্টের কাছ থেকে কিনতে পারবেন। সাইটে বিভিন্ন মার্চেন্ট তাদের পণ্য বিক্রির জন্য তথ্য তুলে দেবেন, দামও থাকবে ভিন্ন ভিন্ন। ফলে ক্রেতারা সবচেয়ে কম দামেরটি কিনতে পারবেন।


বিবার্তা/উজ্জ্বল



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com