বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড শনিবার
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৬:২০
বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড শনিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখায় আগামী শনিবার ৩৫টি ক্যাটাগরিতে ১০৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে বাংলাদেশঅ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস)।


তৃতীয়বারের মতো এই আইসিটি অ্যাওয়ার্ডস পেতে জমা পড়ে এক হাজার ১৭৫ টি প্রকল্প। এর মধ্য উদ্ভাবনায় এগিয়ে থাকাদেরই এবারের বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস দেয়া হচ্ছে।


র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে এই সম্মাননা দেয়া হবে। সম্মাননা প্রাপ্তরা ভিয়েতনামের হা লং বে-তে অনুষ্ঠিত অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-২০১৯ এর জন্য মনোনীত হবেন।


বৃহস্পতিবার বেসিসের অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।


বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, বেসিস পরিচালক এবং বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯ এর আহ্বায়ক দিদারুল আলম সংবাদ সম্মেলনে বক্তব্য করেন।


সংবাদ সম্মেলনে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও বেসিরের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী, আইপিডিসি আগামী পাঁচ বছর বেসিস’র সাথে এই অনুষ্ঠান আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে। বেসিস’র সভাপতি সৈয়দ আলমাস কবীর ও আইপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম এই চুক্তিটি স্বাক্ষর করেন।


এসময় ডিপিডিসি’র ডিএমডি ও হেড অব বিজনেস ফাইন্যান্স রিজওয়ান দাউদ শামস এবং হেড অব কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে জানানো হয়, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহামুদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


অনুষ্ঠানে বেসিস আহ্বায়ক দিদারুল আলম জানান, এবছরের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের আদলে সাজানো হয়েছে। বিগত বছরের বিজয়ীদের প্রকল্প প্রদর্শনী, লেজার শো, সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি এবার নতুন আদলে বানানো আইসিটি অ্যাওয়ার্ড বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com