৯ম প্রজন্মের নতুন দুটি ল্যাপটপ আনলো ডেল
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৪:৩৭
৯ম প্রজন্মের নতুন দুটি ল্যাপটপ  আনলো ডেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গেমার ও গ্রাফিক্স প্রফেশনালদের কথা মাথায় রেখে স্মার্ট টেকনোলজিস (বিডি) বাজারে নিয়ে এসেছে ডেল ইন্সপায়রন সিরিজের ৯ম প্রজন্মের নতুন দুটি মডেলের ল্যাপটপ। মডেল দুটি হচ্ছে ডেল ইন্সপায়রন ১৫ ৭৫৯০ এবং ডেল ইন্সপায়রন ১৫ ৭৫৯১।


সর্বোচ্চ গেমিং পারফরম্যান্স, আকর্ষণীয় ডিজাইন, নিখুঁত ভিজ্যুয়াল ইফেক্ট এবং আধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি করা হয়েছে এই গেমিং ল্যাপটপ।


প্রফেশনাল গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপ দুইটিতে রয়েছে ইন্টেল ৯ম প্রজন্মের কোর আই ৫ প্রসেসর এবং অন্যটিতে রয়েছে ইন্টেল ৯ম প্রজন্মের কোর আই ৭ প্রসেসর।


ডেলের সর্বশেষ প্রযুক্তিসহ ল্যাপটপ দুটিতে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজ্যুলুশন ১৯২০*১০৮০। দুটো ল্যাপটপেই ৮ জিবি ডিডিআর৪ র‌্যাম ব্যবহার করা হয়েছে।


তবে কোর আই ৭ ল্যাপটপটিতে এনভিদিয়া জিফোর্স জিটিএক্স ১৬৫০ মডেলের ৪ জিবি গ্রাফিক্স কার্ড এবং কোর আই ৫ ল্যাপটপটিতে এনভিদিয়া জিফোর্স জিটিএক্স ১০৫০ মডেলের ৩ জিবি গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে।


জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম বিশিষ্ট এই ল্যাপটপ দুটিতে রয়েছে যথাক্রমে ৫১২ জিবি ও ২৫৬ জিবি এসএসডি এবং ব্যাকলিট কীবোর্ড।


ল্যাপটপ দুটিতে রয়েছে তাপ সামলানোর বিশেষ সমাধান ও গেমিং সহায়ক অন্য অনেক ফিচার। লোয়ার ডিসটর্শন, ওয়াইডার ফ্রিকোয়েন্সি রেঞ্জ এবং স্পষ্ট ও শক্তিশালি সাউন্ড নিশ্চিতের জন্য এতে ওয়েভস ম্যাক্স অডিও প্রো টিউনিং সমৃদ্ধ স্টেরিও স্পিকার ব্যবহার করা হয়েছে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com