জুমায় সীমিত মুসুল্লি আসার আহ্বান ইফার
প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ২২:১৬
জুমায় সীমিত মুসুল্লি আসার আহ্বান ইফার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম ও ওলামাদের পরামর্শ অনুযায়ী শুক্রবার (২৭ মার্চ) জুমার নামাজে সীমিত মুসুল্লি আসার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। এছাড়া ভাইরাস সংক্রমণ সুরক্ষা শতভাগ নিশ্চিত না হয়ে কোনো মুসুল্লিকে মসজিদে না যাওয়ার পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।


বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে ক্ষুদে বার্তায় এ আহবান জানানো হয়। এছাড়া যাদের হাঁচি, কাশি কিংবা জ্বর রয়েছে তাদের বাসায় বসে জুম্মার পরিবর্তে যোহরের নামাজ পড়ার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। পাশাপাশি বয়স্ক মুসুল্লিদের করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে আপাতত কিছুদিন সব নামাজই বাসায় পড়তে অনুরোধ করা হয়েছে।


করোনা সংক্রমণ রোধে আরব বিশ্বসহ অধিকাংশ দেশেই বর্তমানে মসজিদে নামাজ আদায় বন্ধ রয়েছে। ঢাকার মিরপুরের টোলারবাগ যে দুইজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, সন্দেহ করা হচ্ছে তারা মসজিদ থেকেই সংক্রমিত হয়েছিলেন। তাই দেশবাসীর সকলের স্বার্থে আগামীকালের জুমার নামাজের জামাত মসজিদে সীমিত আকারে করার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।


এদিকে, দেশে করোনাভাইরাসে নতুন করে আরো পাঁচজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। সুস্থ হয়ে উঠেছেন আরো চারজন। সবমিলিয়ে ১১ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে মারা গেছেন পাঁচজন।


বিবার্তা/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com