সিঁদুর খেলায় মেতে ওঠেন তরুণীরা
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ০৯:৫২
সিঁদুর খেলায় মেতে ওঠেন তরুণীরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে মঙ্গরবার (৮ অক্টোবর) রাজধানীসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা শেষ হয়েছে। দেবী দুর্গার বিদায়বেলায় আনন্দ-বেদনার মিশ্রণ অনুভূতিতে ‘মা দুর্গার ভক্তদের হৃদয় সিক্ত করে তোলে। মাকে বিদায় জানানোর আগে সিঁদুর খেলায় মেতে ওঠেন তরুণীরা রাজধানীর বিভিন্ন মণ্ডপে দেখা যায় নারীদের উৎসবমুখর মিলন মেলা। এ সময় একে অন্যের গালে সিঁদুর দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন তারা।


এদিকে, শান্তিপূর্ণ পরিবেশে যথাযথ ধর্মীয় মর্যদায় দেশব্যাপী ৩১ হাজারেরও বেশি পূজামন্ডপে পূজা-অর্চণা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং প্রসাদ বিতরণের মাধ্যমে দেবী দুর্গা ভক্তরা পাঁচ দিনের দুর্গোৎসব উদযাপন করেন।


সার্বজনীন এ উৎসবের প্রত্যেক দিনই সনাতনী হিন্দু সম্প্রদায়র সব বয়সের নারী-পুরুষ মণ্ডপে-মণ্ডপে গিয়ে আনন্দ উৎসবে মেতে উঠেন। পাশাপাশি দুর্গতি নাশিনী দেবীদুর্গার কৃপা লাভের আশায় তারা আরাধনা করেন।


প্রতিবারের ন্যায় এ বছরও দুর্গাপূজা উপলক্ষে রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়। প্রতিটি পূজামণ্ডেপে বিপুলসংখ্যক আনসার, ব্যাটালিয়ান পুলিশ ও র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। বসানো হয় মেটাল ডিটেক্টর ও ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরা (সিসিটিভি)।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com