আঁতুরঘর থেকেই যাদের ভণ্ডামি শুরু
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৭, ১৪:২৬
আঁতুরঘর থেকেই যাদের ভণ্ডামি শুরু
মেহেদী হাসান
প্রিন্ট অ-অ+

Bangladesh Nosto party (BNP) আঁতুরঘর থেকেই ভণ্ডামি করে আসছে। বিএনপির প্রতিষ্ঠাকালীন প্রধান জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার ৯ দিনের মাথায় ১৯৭৫ সালের ২৪ আগস্ট সেনাপ্রধান হয়ে বঙ্গবন্ধুকে হত্যার চক্রান্তের খায়েশ মেটান।


নৈতিকভাবে বঙ্গবন্ধুকে হত্যার জন্য তার প্রতিবাদ করা উচিত ছিল। কারণ তিনি সেই সময় সেনাবাহিনীর উর্ধ্বতন কমকর্তাদের মধ্যে দুই নম্বর অবস্হানে ছিলেন। অর্থাৎ উপ-সেনাপ্রধান হয়েছিলেন বঙ্গবন্ধুর কল্যাণে। সেই জিয়া বঙ্গবন্ধুকে হত্যার খবর শুনে এতটুকু বিচলিত না হয়ে তিনি বললেন, ‘If there is no president, Vice president is here’ অর্থাৎ রাষ্ট্রপতিকে হত্যা করা হলে উপরাষ্ট্রপতি তো আছেন।


এরপর যারা বঙ্গবন্ধুকে হত্যা করলো তাদের বিচার বন্ধ করে দিলেন INDEMNITY ORDINANCE (দায়মুক্তি অধ্যাদেশ) মাধ্যমে। এতেই তো প্রমাণ করে জিয়া বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সাথে জড়িত। এই দলটির কাছ থেকে জাতি কী আশা করতে পারে? এরা যে তাদের মিছিলে তাবলিগ জামাতের বিশ্ব ইস্তেমার ছবি ব্যবহার করবে এটাই স্বাভাবিক।


বাংলাদেশ নষ্ট দলকে (BNP) রাজনৈতিকভাবে শূন্য করার ব্যাপক সুযোগ পাওয়া গিয়েছিল। যেখানে আওয়ামী লীগের রাজনীতির উপর নষ্ট পার্টির রাজনীতি নির্ভর করে, সেখানে আওয়ামী লীগের কিছু লোক খাই খাইয়ের মাধ্যমে নষ্ট পার্টিকে রাজনীতি করার সুযোগ করে দিচ্ছে। শেখ হাসিনা যেভাবে দেশের উন্নয়ন করছেন তার অর্ধেক যদি খাইখাই লোকজন সুশাসন ধরে রাখতো, তাহলে জামায়াত-বিএনপির রাজনীতি অতল গভীরে হারিয়ে যেত।


আওয়ামী লীগের কিছু লোক প্রধানমন্ত্রীর আশেপাশে থেকে খাই খাই করে। আপা যদি এদের কীর্তিকলাপ ঠিকমত জানতেন, তাহলে এদের বহু আগ থেকেই আপার কাছ থেকে দূরে রাখতেন। আপার আশে-পাশের লোকজন আওয়ামী লীগের মাঠ পর্যায়ের বাস্তব চিত্র আপার কাছে তুলে ধরে না। আর আপার একার পক্ষে কতটুকুই করা সম্ভব।


আশা করি, মাননীয় আওয়ামী লীগ প্রধান, শেখ হাসিনা মাঠের বাস্তব চিত্র বুঝে সঠিক সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ নষ্ট পার্টির (BNP) রাজনীতি সভ্যতার অতল গহ্বরে হারিয়ে দেবেন।


লেখক : সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com