চাঁদার টাকায় হবে এরশাদের চল্লিশা!
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ০৮:৫৮
চাঁদার টাকায় হবে এরশাদের চল্লিশা!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টাকার অভাবে জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শেষ দিকের চিকিৎসা বাধাগ্রস্ত হয়েছে। কারণ পার্টির ফান্ড নেই। ফলে চাঁদা তুলে সাবেক রাষ্ট্রপতি প্রয়াত এরশাদের চল্লিশায় গণভোজের আয়োজন করা হচ্ছে। এজন্য পার্টির প্রত্যেক প্রেসিডিয়াম সদস্য ও এমপিকে এক লাখ টাকা করে চাঁদা দিতে হচ্ছে বলে সিদ্ধান্ত হয়েছে।


শনিবার (১৭ আগস্ট) জাপার বনানীর কার্যালয়ে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এমপিদের যৌথ সভায় এ চাঁদা নির্ধারণ করা হয় বলে বৈঠকে উপস্থিত দায়িত্বশীল সূত্রে জানা গেছে। বৈঠকে ৫৫ জন প্রেসিডিয়াম সদস্যের মধ্যে ১৫ জন এবং ২২ জন এমপির মধ্যে ৫ জন উপস্থিত ছিলেন।


এরশাদের প্রেস সেক্রেটারি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় বলেন, পার্টির ফান্ডে টাকা থাকতেও পারে, নাও পারে। তবে বৈঠকে পার্টির প্রত্যেক প্রেসিডিয়াম সদস্য ও এমপির এক লাখ টাকা চাঁদা নির্ধারণ করা হয়েছে। যে পারবেন তিনি দেবেন।


তিনি বলেন, বন্যার্তদের মাঝে ত্রাণ কার্যক্রমও পার্টির সদস্যদের চাঁদার টাকায় চলেছে। তবে এবারের চাঁদার টাকা শুধু ঢাকা ও রংপুরের গণভোজ আয়োজনে ব্যয় হবে। কিন্তু পার্টির পক্ষে দেশের অন্য জেলাগুলোর গণভোজের ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।
জানা গেছে, এরশাদের শূন্য আসনে উপনির্বাচন নিয়ে বৈঠকে আলোচনা হয়। আলোচনায় শূন্য আসনে মনোনয়নের জন্য শাদ এরশাদের নামটি উঠে আসে। এছাড়া বৈঠকে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হিসেবে জি এম কাদেরের নাম প্রস্তাব করা হয়। তবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।


এর আগে বৈঠকের পর দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, আগামী ২৩ আগস্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর ৪০ দিন অতিবাহিত হবে। ওই দিন হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী। আর এ দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন হুসেইন মুহাম্মদ এরশাদ। তাই ২৩ আগস্টের পরিবর্তে আমরা ৩১ আগস্ট হুসেইন মুহাম্মদ এরশাদের চল্লিশা পালন করব।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com