বন্যা: ত্রাণ সহায়তায় আওয়ামী লীগের ৬ টিম
প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৫:৫৯
বন্যা: ত্রাণ সহায়তায় আওয়ামী লীগের ৬ টিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের মধ্যাঞ্চলেও বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। আগ্রাসী যমুনা ভাসিয়ে দিচ্ছে একের পর এক গ্রাম। উত্তরেও ব্রহ্মপুত্র আর ঘাঘটের পানি উপচে তলিয়ে আছে চর-দ্বীপচর ও ফসলী জমি। পানিবন্দী লাখ লাখ মানুষ মানবেতর অবস্থায় দিন কাটাচ্ছেন। বানের পানিতে ভাসছে জনপদ। ডুবছে বসতবাড়ি, ক্ষেতের ফসল। জীবনের স্বাভাবিক ছন্দে ফেরার প্রতীক্ষায় বানভাসিরা।


এদিকে দেশের বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। এ লক্ষে দলের কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীদের সমন্বয়ে ৬টি টিম গঠন করা হয়েছে। দলটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী কর্মসূচির সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।


আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক সভায় শনিবার এ কমিটি গঠন করা হয়েছে বলে দলের উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর জেলার জন্য গঠিত ১ নম্বর টিমে রয়েছেন- যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।


সিরাজগঞ্জ, গাইবান্ধা ও বগুড়া জেলার জন্য ২ নম্বর কমিটিতে রয়েছেন- প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং কার্যনির্বাহী সদস্য মেরিনা জাহান।


সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার জন্য গঠিত ৩ নম্বর টিমে রয়েছেন- প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহ্ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ুন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য বদরুদ্দিন আহমেদ কামরান, আমিরুল আলম মিলন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।


চট্টগ্রাম, বান্দরবান ও ফেনী জেলার জন্য গঠিত ৪ নম্বর টিমে রয়েছেন- প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এবং পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুননাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য দীপঙ্কর তালুকদার, পার্বত্য চট্টগ্রম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।


মুন্সীগঞ্জ ও চাঁদপুর জেলার জন্য গঠিত ৫ নম্বর টিমে রয়েছেন- যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন ও গোলাম কবীর রব্বানী চিনু।


এছাড়া মানিকগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর জেলার জন্য গঠিত ৬ নম্বর টিমের সদস্যরা হলেন- প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য মির্জা আজম, এবিএম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com