আ.লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো শেষ হয়নি : হানিফ
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৫:৫৪
আ.লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো শেষ হয়নি : হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো শেষ হয়নি বলে মন্তব্য করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।


তিনি বলেছেন, ষড়যন্ত্রকারীদের সম্পর্কে সাবধান থাকতে হবে। ঐক্যবদ্ধ থেকে সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতারের পেছনে যারা জড়িত ছিলেন, তাদের গ্রেফতার করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।


আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হামিনার কারান্তরীণ এবং গণতন্ত্র অবরুদ্ধ দিবস উপলক্ষে মঙ্গলবার (১৬ জুলাই) ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় হানিফ এসব কথা বলেন।


হানিফ বলেন, বিএনপি কখনই গণতান্ত্রিক দল ছিল না। তাদের জন্ম বন্দুকের নলের আগায়। তারা আওয়ামী লীগকে গণতন্ত্র শেখাতে চায়। আজকের দিনটি কলংকিত দিন। বিএনপির কারণে ২০০৭ সালের এদিনে শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল।


তিনি বলেন, বিএনপি এর আগে পাঁচ বছর ক্ষমতায় ছিল। ক্ষমতার মেয়াদ শেষে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দেয়ার কথা। কিন্তু তা না দিয়ে খালেদা জিয়া ক্ষমতা আঁকড়ে ধরে থাকলেন। যে কারণে ১/১১-এর জন্ম হলো এবং অবৈধ সরকারের হাতে ক্ষমতা গেল। আর সেই সরকার ক্ষমতায় এসে শেখ হাসিনাকে গ্রেফতার করল।


আওয়ামী লীগের এই নেতা বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর পাঁচ বছর তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়েছিল। সেবারের নির্বাচনে আবারো ক্ষমতায় যায় বিএনপি। কিন্তু বেগম জিয়ার পাঁচ বছর শেষে আবার টালবাহানা শুরু হয়। তারই পরিপ্রেক্ষিতে আসে ১/১১। তারা আবার তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে, গণতন্ত্রের কথা বলে।


তিনি বলেন, পাঁচ বছর ক্ষমতায় থেকে খালেদা জিয়া হাওয়া ভবন, খোয়াব ভবন তৈরি করে তার ছেলেকে দিয়ে লুটপাট করাল। আর দেশের সম্পদ বিদেশে পাচার করল। ১/১১ এর সরকার ক্ষমতায় এসে শেখ হাসিনাকে গ্রেফতার করল। শেখ হাসিনাকে কেন গ্রেফতার করা হলো, তা কেউ বলতে পারেনি। সেদিন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্দোলনের তোড়ে প্রশাসন শেখ হাসিনাকে ছেড়ে দিতে বাধ্য হয়।


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন- দলের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির, অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি, অ্যাডভোকেট কামরুল ইসলাম, কামাল চৌধুরী, দিলীপ কুমার রায় প্রমুখ।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com