বাজেট বাস্তবায়ন সবসময়ই চ্যালেঞ্জের: কাদের
প্রকাশ : ১৫ জুন ২০১৯, ১২:৩৮
বাজেট বাস্তবায়ন সবসময়ই চ্যালেঞ্জের: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাজেট বাস্তবায়ন করতে সব সময় চ্যালেঞ্জ থাকে। এই চ্যালেঞ্জ আমরা সবসময় গ্রহণ করেছি।


তিনি বলেন, আওয়ামী লীগ সরকার এ সব চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। নতুন উদ্যম নিয়ে আমরা এই চ্যালেঞ্জ বাস্তবায়ন করব।


রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ২০১৯-২০ সালের বাজেট পরবর্তী শনিবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।


কাদের বলেন, এই বাজেটে কোথাও নেগেটিভ কিছু নেই। এখানে হতাশার কিছু নেই। এটা জনবান্ধব একটা পজিটিভ বাজেট। প্রত্যাশা পূরণের বাজেট।


বিএনপির উদ্দেশে তিনি বলেন, যারা আওয়ামীবিরোধী, শেখ হাসিনাবিরোধী তাদের কাছে এই বাজেট নেগেটিভ। তারা পজিটিভ কিছু বলতে পারে না। সমাজের কোন শ্রেণীর জন্য এই বাজেট নেগেটিভ তা যুক্তি দিয়ে দেখাতে হবে। একটা মনগড়া ব্যাখ্যা দিলে তো চলবে না। একটা মনগড়া অপব্যাখ্যা দিয়ে তারা বাজার সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি করছে। বিএনপির এই মনগড়া ব্যাখ্যা এটা তাদের নেগেটিভ রাজনীতি, নেগেটিভ মানসিকতারই প্রতিফলন।


সেতুমন্ত্রী বলেন, এই বাজেট যুগোপযোগী, জনকল্যাণমুখী ও আওয়ামী লীগের ইশতেহারের সঙ্গে সঙ্গতিপূর্ণ। বাজেট নিয়ে অপপ্রচার ও বিভ্রান্তকর তথ্য ছড়াচ্ছে একটি মহল, এটি এক বছরের বাজেট পাঁচ বছরের নয়।


তিনি বলেন, বিএনপি প্রত্যেকটা বাজেট নিয়ে নেগেটিভ মন্তব্য করেছে। কিন্তু প্রত্যেকটি বাজেটে দেশকে অগ্রগতির দিকে নিয়ে গেছে। কাজেই তাদের বিরূপ সমালোচনা মনগড়া। বিএনপির ১০ বছর ধরে বাজেট সম্পর্কে যে মন্তব্য করেছেন এবারও সেই একই মন্তব্য করেছে। এখানে ব্যতিক্রম কিছু নেই।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবারের বাজেটে জিডিপি ধরা হয়েছে ৮ দশমিক ২ শতাংশ। এটা সম্ভব হয়েছে গত ১০ বছরে শেখ হাসিনা সরকারের দক্ষতার কারণে। বাজেট ব্যবস্থাপনা, বাজেট বাস্তবায়নের সফলতার কারণে বাংলাদেশ অর্থনীতির উন্নতি হয়েছে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পদাক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।


বিবার্তা/আকরাম/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com