‘শক্তিশালী দায়িত্বশীল বিরোধীদল গণতন্ত্রের জন্য শুভ’
প্রকাশ : ১১ জুন ২০১৯, ১৪:৫৫
‘শক্তিশালী দায়িত্বশীল বিরোধীদল গণতন্ত্রের জন্য শুভ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ থাকুক এটাই সরকারি দলের প্রত্যাশা। আমরা সংসদের ভেতরে ও বাইরে শক্তিশালী ও দায়িত্বশীল বিরোধীদল চাই।


তিনি বলেন, আওয়ামী লীগ ঐক্যফ্রন্টকে দায়িত্বশীল ও শক্তিশালী ভূমিকায় দেখতে চায়। ঐক্যফ্রন্টের ঐক্য অটুট থাক। শক্তিশালী দায়িত্বশীল বিরোধীদল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য শুভ।


রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার দলের যৌথ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


কাদের বলেন, ঐক্যফ্রন্টে সমন্বয় নেই, ঐক্য নেই। আমরা সেটা চাই না। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ হোক, তাদের মধ্যে সমন্বয় হোক, দেশে একটা শক্তিশালী দায়িত্বশীল বিরোধীদল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য শুভ।


তিনি বলেন, বিরোধীদল যথাযথ ভূমিকা পালন করবে এটাই আমাদের প্রত্যাশা, শেখ হাসিনা সরকারের প্রত্যশা, সরকারি দল আওয়ামী লীগের প্রত্যাশা। কিন্তু ঐক্যফ্রন্টের রাজনীতি হচ্ছে বিরোধিতার জন্য বিরোধিতা করা।


এ জোটটিকে গঠনমূলক রাজনীতি করার আহবান জানান তিনি।



এক প্রশ্নের জবাবে খালেদা জিয়ার কারামুক্তি নিয়ে কোনো আন্তর্জাতিক চাপের কথা অস্বীকার করেন কাদের বলেন, কোনো চাপ তো নেই। তবে বিএনপি বারবার আন্তর্জাতিক মহলের কাছে ধর্ণা দিচ্ছে, নালিশ করছে‌।


খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্বেগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য খারাপ এটা চিকিৎসকরা বলছেন না। বিএনপি যদি তার স্বাস্থ্য পরীক্ষা করে থাকে তাহলে ভিন্ন কথা। মির্জা ফখরুল বলেছেন। কিন্তু তিনি কি ডাক্তার? মূলত বিএনপি খালেদার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।


তিনি বলেন, বেগম জিয়ার পক্ষে কিছু করতে পারেনি বলে বিএনপি নেতারা মুখ রক্ষার জন্য, কর্মীদের চাঙা করার জন্য নানান কথা বলছেন। বিএনপি নেতারা বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে যতটা না উদ্বিগ্ন, তার শারীরিক অবস্থা নিয়ে রাজনীতি করতেই বেশি অভ্যস্থ ও ব্যস্ত।


আওয়ামী লীগের নেতারা প্রতিহিংসামূলক বক্তব্য দিচ্ছেন, বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, যারে দেখতে নারি, তার চলন বাঁকা। শেখ হাসিনার ভালো কাজ তারা দেখতে পায় না, উন্নয়ন তাদের চোখে পড়ে না। কারণ হচ্ছে তারা ধরে নিয়েছে তাদের রাজনীতি হচ্ছে বিরোধিতার জন্য বিরোধিতা। বাস্তব অবস্থার কোনো বিচার বিশ্লেষণ তারা করছে না।


রুমিন ফারহানা বিএনপির নারী সাংসদ হিসেবে শপথ নিয়েই একাদশ সংসদকে অবৈধ বলায় তার প্রশংসা করেন তিনি বলেন, তার সাহসের আমরা প্রসংশা করি যে, তিনি সংসদে এসেছেন। মির্জা ফখরুল ইসলাম তো পাস করেও সংসদে আসেননি। সংসদে এসে সংসদের বিরুদ্ধে বলুক, সরকারের বিরুদ্ধে বলুক এতে আমাদের কোনো আপত্তি নেই। সংসদ সদস্য হয়ে কিভাবে এই সংসদকে অবৈধ বললেন এর মীমাংসা সংসদেই হবে।


আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্মরণিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং হালকা আলোকসজ্জার ব্যবস্থা করা হবে বলে প্রেস ব্রিফিংয়ে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।


প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুজন প্রবীণ নেতাকে সংবর্ধনা দেয়ার যে উদ্যোগ ছিল, সেটা মুজিববর্ষে করা হবে বলে উল্লেখ করেন কাদের।


সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন প্রমুখ।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com