‘দেশে নতুন করে জঙ্গিবাদের উত্থানের আওয়াজ শোনা যাচ্ছে’
প্রকাশ : ০১ জুন ২০১৯, ২১:২৭
‘দেশে নতুন করে জঙ্গিবাদের উত্থানের আওয়াজ শোনা যাচ্ছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নতুন করে দেশে জঙ্গিবাদ উত্থানের আওয়াজ শোনা যাচ্ছে বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।


শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনায়, জঙ্গি ও মাদকমুক্ত বাংলাদেশ বিনির্মাণ’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।


মোহাম্মদ নাসিম বলেন, দেশে জঙ্গিবাদ একেবারে শেষ হয়ে যায়নি, এরা যে কোনো সময় মাথাচাড়া দিয়ে উঠতে পারে। ঈদের পর আমরা বিভাগীয় ও জেলা পর্যায়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সভা সমাবেশ করব। এখন আমরা আবার নতুন করে জঙ্গিবাদের আওয়াজ শুনতে পাই। আবারও মানুষ হত্যা করার জন্য ডাক দেয়া হচ্ছে।


তিনি বলেন, বিএনপি-জামায়াত চক্র চুপ হয়ে আছে। তার মানে তারা নিঃশেষ হয়ে যায়নি। তারা ভেতরে ভেতরে শক্তি সঞ্চয় করছে। নিশ্চুপ হয়ে যাওয়া মানে নিঃশেষ হয়ে যাওয়া নয়। তাই আমাদের সবাইকে সজাগ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।


মোহাম্মদ নাসিম বলেন, দেশের বিরুদ্ধে ও গণতন্ত্র ধ্বংস করার জন্য বিএনপি-জামায়াত, জঙ্গিবাদি চক্র একের পর এক চক্রান্ত করছে। তাদের কাছ থেকে আমাদের দেশের গণতন্ত্র নিরাপদ নয়। তাই শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।


ঈদের পর সারা দেশের বিভাগীয় ও জেলা শহরগুলোতে সভা সমাবেশ করা হবে জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, ঈদের পর বিএনপি, জামায়াত ও জঙ্গিবাদি চক্রের বিরুদ্ধে আমরা ১৪ দল মাঠে নামব। দেশের বিভাগীয় শহর ও জেলা শহরে সমাবেশ করব।


জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপি বিরোধী দলের ভূমিকায় ছিল। তারা জঙ্গিবাদে জড়িয়ে বিরোধী দলের আনুষ্ঠানিক যোগ্যতা হারিয়েছে।


সরকারের বিরোধী দলের জায়গা পরিবর্তন হয়েছে। এখন জাতীয় পার্টি সেই বিরোধী দলের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বিএনপি এখন রাষ্ট্রের শত্রু হিসেবে দাঁড়িয়েছে বলেও মন্তব্য করেন হাসানুল হক ইনু।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com