‘সন্ত্রাসবাদী নেতার স্থান হবে না রাজনীতিতে’
প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৭:০৬
‘সন্ত্রাসবাদী নেতার স্থান হবে না রাজনীতিতে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আগামীতে রাজনীতিতে কোনো অর্থহীন ও সন্ত্রাসবাদী নেতার স্থান হবে না।


রবিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে বিশ্ব শান্তি ও মানবাধিকার সংঘ বাংলাদেশ কর্তৃক আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ‘নীতিনিষ্ঠ শেখ হাসিনা : নানামুখি চ্যালেঞ্জ ও বিশ্বকল্যাণ বার্তা’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ফনিন্দ্র সরকার।


খাদ্যমন্ত্রী বলেন, বিশ্ববাসী উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে উদাহরণ হিসেবে চিহ্নিত করেছে। মানুষ চায় সেই রাজনীতি, যে রাজনীতি সত্যিকারে দেশ প্রেমিক তৈরি করে। আগামীতে রাজনীতিতে কোনো অর্থহীন ও সন্ত্রাসবাদী নেতার স্থান হবে না।


বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ঘরে ঘরে উন্নয়নের সুযোগ পৌঁছে দিয়েছেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে দেশের অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতি দ্রুত গতিতে এগিয়ে চলছে বলে দাবি করেন মন্ত্রী।


তিনি বলেন, অপশক্তি রুখে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মোড় ঘুরিয়ে দিয়েছেন। তাঁর নীতিনিষ্ঠ রাজনীতির কারণেই ইতিবাচক সাফল্য অর্জিত হয়েছে।


তিনি বলেন, ২০২৪ সালের মধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকাভূক্ত হবে। এ ব্যাপারে নানা চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুতি গ্রহণ করেছে। শেখ হাসিনার রাজনীতির মূল আদর্শ সেবা ও ত্যাগ এখন জাতীয় আদর্শে পরিণত হয়েছে।


সংগঠনের প্রধান উপদেষ্টা বেনজীর আহমেদের সভাপতিত্বে সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য নুরুর রহমান সেলিম, দৈনিক সমকালের যুগ্ম সম্পাদক অজয় দাশ গুপ্ত প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com