শপথ নিলেন বিএনপির জাহিদুর রহমান
প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১২:৫০
শপথ নিলেন বিএনপির জাহিদুর রহমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ সংসদ নির্বাচনে জয়ী বিএনপির প্রথম এমপি হিসেবে শপথ নিলেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ।


স্পিকার শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে তার দফতরে জাহিদুর রহমানকে শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমেদ খান।


নির্বাচনে বিএনপি থেকে যে ছয়জন নির্বাচিত হয়েছিলেন তাদের মধ্যে তিনিই প্রথম শপথ নিলেন। তবে শুরু থেকেই বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বলা হচ্ছিল তাদের কেউ শপথ নেবেন না।


সংসদ সচিবালয় জানিয়েছে, একাদশ সংসদ নির্বাচনে জয়ী ৩০০ প্রার্থীর মধ্যে জাহিদকে নিয়ে মোট ২৯৫ জন এ পর্যন্ত শপথ নিয়েছেন। বিএনপি থেকে নির্বাচিত আর পাঁচজন এখনো শপথ নেয়ার বাকি।


বৃহস্পতিবার সকালে জাহিদুর রহমান শপথ নেয়ার বিষয়ে তার আগ্রহের কথা জানিয়ে চিঠি লেখেন। তখন বিষয়টি নিয়ে পরিষ্কার কোনো তথ্য পাওয়া যাচ্ছিল না। পরে স্পিকারের একান্ত সচিব এম এ কামাল বিল্লাহ চিঠির বিষয়টি নিশ্চিত করেন।


বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, জাহিদুর রহমান শপথ নেয়ার জন্য স্পিকারের কাছে গেছেন বলে তারা শুনেছেন। তবে তিনি এ বিষয়ে দলের কাউকে কিছু জানাননি। তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে ৷


গত ৩০ ডিসেম্বর ওই নির্বাচনে অংশ নিয়ে মাত্র ছয়টি আসনে জয় পায় বিএনপি। আর গণফোরামের দুটি মিলিয়ে ঐক্যফ্রন্ট পায় মোট আটটি আসন। গণফোরামের সুলতান মনসুর ও মোকাব্বির খান এর আগে শপথ নিয়েছেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com