নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে ঐক্যফ্রন্ট
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯, ১০:২৪
নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে ঐক্যফ্রন্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় নির্বাচনকে প্রহসনে পরিণিত করার আভিযোগ করে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের দাবির পক্ষে জনমত তৈরি করতে নতুন তিনটি কর্মসূচি ঘোষণা করেছে।


এগুলো হলো: জাতীয় সংলাপ, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করা ও নির্বাচনে সহিংসতা হওয়া এলাকায় গণসংযোগ।


এছাড়া সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোকে পাশে চাচ্ছে ঐক্যফ্রন্ট। একসঙ্গে না হলে, যুগপৎ আন্দোলনের জন্য অন্যদের পাশে চাইবে তারা।


রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসবভনে মঙ্গলবার বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক হয়।


বৈঠক শেষে ঐক্যফ্রন্টের মুখপাত্র এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেনাবাহিনীকে নিস্ক্রিয় করে একাদশ নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে সরকার। এই নির্বাচন গোটা জাতি প্রত্যাখ্যান করেছে। আমরা পুনঃনির্বাচন দাবি করছি।


তিনি বলেন, নির্বাচন কমিশন ভোটারদের সঙ্গে প্রতারণা করে প্রহসনের নির্বাচন অনুষ্ঠান করেছে। যে নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে, কেন্দ্র দখল হয়েছে, আগেই ব্যালট পেপারে সিল মারা হয়েছে।


ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, যুগপৎ আন্দোলন বা কীভাবে কী করা যায়, সে বিষয়ে বৈঠকের জন্য দু-এক দিনের মধ্যে অন্য দলগুলোর কাছে আমন্ত্রণপত্র যাবে। এছাড়া জাতীয় সংলাপের জন্যও তাদের আমন্ত্রণ জানানো হবে।


ঐক্যফ্রন্টের এক শীর্ষ নেতা বলেছেন, নির্বাচনের অনিয়মের বিরুদ্ধে ঐক্যফ্রন্ট নির্বাচনী ট্রাইব্যুনালে যাচ্ছে। অন্য দলগুলোকে বলা হবে, নির্বাচনে তাদের সাথেও একই ঘটনা ঘটেছে, তাদেরও মামলা করার ব্যাপারে অনুরোধ করা হবে।


বৈঠকে উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com