মন্ত্রী করতেই হবে, এমন শর্ত দিয়ে জোট হয়নি: কাদের
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১১:৪২
মন্ত্রী করতেই হবে, এমন শর্ত দিয়ে জোট হয়নি: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মধ্যে কোনো টানাপোড়েন নেই।


তবে নবগঠিত মন্ত্রিসভায় ১৪ দলীয় জোটের কোনো নেতাকে না রাখার বিষয়ে তিনি বলেছেন, জোটের কোনো শর্ত ছিল না যে তাদের কাউকে মন্ত্রী করতে হবে।


নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণের পর মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


কাদের বলেন, জোটের মধ্যে কোনো টানাপোড়েন নেই। মন্ত্রী করতেই হবে এমন কোনো শর্ত দিয়ে জোট করা হয়নি। ১৪ দল আমাদের দুঃসময়ের শরিক। মন্ত্রিসভা রিসাফল হবে, রদবদল হবে। পর্যায়ক্রমে সম্প্রসারণ হবে। সেটাই স্বাভাবিক।


তিনি বলেন, তারা অতীতে ছিলেন, ভবিষ্যতে থাকবেন না সে কথা তো আমরা বলতে পারছি না। দায়িত্বের পরিবর্তন ঘটেছে রূপান্তর ঘটেছে, বাদ পড়েছে এ কথা ঠিক না।


নতুন মন্ত্রিসভায় পুরনো অনেকে বাদ পড়া ও নতুনদের জায়গা হওয়া প্রসঙ্গে তিনি আরো বলেন, দল ও মন্ত্রীত্বের আলাদা আলাদা সত্ত্বা আছে। আমি মনে করি না বাদের কোনো ব্যাপার আছে এখানে, বাদের কোনো ব্যাপার নেই কাজের রূপান্তর হয়েছে মাত্র। তাদের দায়িত্ব পরিবর্তন হয়েছে। দলের দায়িত্ব ভালোভাবে পালন করবেন।


এ সময় নতুন মন্ত্রিসভায় সঠিক মানুষকে সঠিক জায়গা দেয়া হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের লক্ষ্যে পৌঁছাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার জন্য যথার্থ লোকই নির্বাচন করেছেন। সঠিক মানুষকে সঠিক জায়গায় দায়িত্ব দিয়েছেন।


তিনি বলেন, জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা সিদ্ধান্ত নেব এবং জনস্বার্থকে প্রাধান্য দিয়েই কাজ করবো। প্রয়োজনে মন্ত্রিসভায় রদবদল হবে, যোগ-বিয়োগ হবে।


তিনি আরো বলেন, আমরা আমাদের যেটা ফোকাস, আমরা জনস্বার্থকে প্রাধান্য দিয়ে সিদ্ধান্ত নেব, কাজ করবো, সেটাই অঙ্গীকার।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com