দ্বিতীয় দিনও ভিডিও কনফারেন্সে সাক্ষাৎকার নিচ্ছেন তারেক
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ১২:৪৮
দ্বিতীয় দিনও ভিডিও কনফারেন্সে সাক্ষাৎকার নিচ্ছেন তারেক
গতকালের ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের দ্বিতীয় দিনের সাক্ষাৎকার চলছে। এদিন বরিশাল বিভাগ ও বিকালে খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বিএনপির পার্লামেন্টারি বোর্ড।


মনোনয়ন বোর্ডের সদস্যদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজও মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে সোমবার সকাল ৯টার কিছু সময় পর শুরু হয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার।


সকালে চলছে বরিশাল বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। বেলা আড়াইটার পর খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার হবে।


সকালে প্রথমেই বরিশাল-১ আসনে মনোনয়ন প্রত্যাশী প্রকৌশলী আবদুস সোবহানকে ডাকা হয়। কি কারণে প্রার্থী হয়েছেন তার কাছে জানতে চায় মনোনয়ন বোর্ড।


বরিশাল বিভাগের ছয় জেলার ২১টি সংসদীয় আসন এবং খুলনা বিভাগের ১০ জেলার ৩৬টি আসনের জন্য প্রায় পাঁচ শতাধিক প্রার্থী এদিন সাক্ষাৎকারে অংশ নেওয়ার কথা রয়েছে।


বিএনপির পার্লামেন্টারি বোর্ডে রয়েছেন- মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহুমদ চৌধুরী।


এ সাক্ষাৎকার চলবে বুধবার পর্যন্ত। মঙ্গলবার চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে। শেষ দিন বুধবার নেয়া হবে ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা বিভাগের সাক্ষাৎকার।


এর আগে প্রথমদিন রোববার সাক্ষাৎকার নেয়া হয়েছে ৫৩০ জনের। রংপুর বিভাগে ৩৩ আসনে ১৬৮ জন এবং রাজশাহী বিভাগে ৩৯ আসনে ৩৬২ জনের সাক্ষাতকার নেয়া হয়েছে।


তবে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ভিডিও কনফারেন্সে সাক্ষাৎকার নেয়ায় দণ্ডিত ও পলাতক আসামি তারেক রহমানের বিরুদ্ধে অভিযোগ নিয়ে রবিবার নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছে আওয়ামী লীগ। অভিযোগে বলা হয়েছে, তারেক রহমানের টেলিকনফারেন্সে দেয়া বক্তব্য এবং সাক্ষাৎকার গ্রহণ নির্বাচনী আইন এবং সর্বোচ্চ আদালতের সুষ্পষ্ট নির্দেশনার লঙ্ঘন।


তারেক রহমান দুর্নীতির দুই মামলায় ১৭ বছর এবং ২১ অগাস্ট গ্রেনেড মামলায় যাবজ্জীবন সাজার রায় মাথায় নিয়ে বসবাস করছেন লন্ডনে। আইনের দৃষ্টিতে তিনি পলাতক আসামি।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com