নির্বাচন পেছানোর দাবি বি ‍চৌধুরীর
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ২২:২০
নির্বাচন পেছানোর দাবি বি ‍চৌধুরীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানোর দাবি জানিয়েছে সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।


বৃহস্পতিবার বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান বি চৌধুরী এক বিবৃতিতে এ দাবি জানান।


বিবৃতিতে সংসদ নির্বাচনের ভোটগ্রহণ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর নির্ধারণের দাবি জানানো হয়েছে। একই সঙ্গে মনোনয়নপত্র জমা দেয়ার তারিখ ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর ও প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করারও আহ্বান জানানো হয়।


বিবৃতিতে বি চৌধুরী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে আমরা গভীর অভিনিবেশে পর্যবেক্ষণ করছি। কিন্তু সার্বিক বিবেচনায় মনোনয়নপত্র দাখিলের সময় অত্যন্ত কম মনে হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ, যাচাই-বাছাই, সাক্ষাৎকার গ্রহণ কঠিন হবে।


বিবৃতিতে বলা হয়, দেশে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সৎ ও সুশীল প্রার্থীদের মনোনয়ন দেয়ার প্রয়োজনে আমরা মনে করি- মনোনয়নপত্র জমা দেয়ার তারিখ একসপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর করা হোক। নির্বাচনের প্রতিটি পদক্ষেপ জনস্বার্থে নেয়ারও আহ্বান জানানো হয় বিবৃতিতে।


উল্লেখ্য, বৃহস্পতিবার আগামী ২৩ ডিসেম্বর ভোটের দিন রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।


ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর এবং প্রত্যাহার ২৯ নভেম্বর। তার ২৪ দিন পর ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com