‘খালেদা জিয়া আগের চেয়ে ভালো আছেন’
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৪:০২
‘খালেদা জিয়া আগের চেয়ে ভালো আছেন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক আব্দুল্লাহ আল হারুন বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগের চেয়ে ভালো আছেন, তাই তাকে আবারো কারাগারে পাঠানো হয়েছে। তবে একেবারে সুস্থ হয়েছেন বলে বলা যাবে না।


তিনি বলেন, তার শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি লাভ করেছে।


খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বৃহস্পতিবার পুনরায় কারাগারে নেয়ার পর গণমাধ্যমকে এসব কথা জানান তিনি।


হাসপাতালের পরিচালক বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য এখানে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। তার যেসব রোগ রয়েছে সে অনুসারে মেডিকেল বোর্ড চিকিৎসা দিয়েছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি তাকে সুস্থ করে তোলার।


তিনি বলেন, তিনি রিউমাটয়েড আর্থ্রাইটিসে ভুগছেন। এক্ষেত্রে আমরা বলতে পারি রোগটি নিয়ন্ত্রণে আছে অথবা নাই। নিরাময় হয়ে গেছে এমন বলা যাবে না। তবে আর যত শারীরিক রোগ রয়েছে সবগুলো নিয়ন্ত্রণে আছে।


তিনি আরো বলেন, আমরা যে রূপ চিকিৎসা দিয়েছি সে অনুসারে আমরা আশা করছি তিনি হাঁটাচলা করতে পারবেন। আর তার রোগগুলো নিয়ন্ত্রণে রাখার জন্য চিকিৎসকদের পরামর্শগুলো মেনে চলতে হবে। এক্ষেত্রে কিছু চিকিৎসা পদ্ধতি যেমন ফিজিওথেরাপি চালু থাকবে।


এর আগে আজ বেলা ১১টা ৩৭ মিনিটের খালেদা জিয়াকে কারাগারের অস্থায়ী আদালতে নেয়া হয়।


হাইকোর্টের নির্দেশে অসুস্থতাজনিত কারণে গত ৬ অক্টোবর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এক মাস দুই দিন চিকিৎসা নেয়ার পর আজ তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হল।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com