সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির মহাসমাবেশ আজ
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১০:৪২
সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির মহাসমাবেশ আজ
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার জাতীয় পার্টির মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এতে বৃহত্তর ঢাকা ছাড়াও বিভিন্ন জেলা থেকে জাতীয় পাটির নেতাকর্মীরা দলে দলে আসতে শুরু করেছেন।


সকাল ১১টায় অনুষ্ঠেয় এ সমাবেশে সভাপতিত্ব করবেন জাপার ও ইউএনএ’র চেয়ারম্যান এইচএম এরশাদ।


একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে মহাসমাবেশে শোডাউনের প্রস্তুতি চললেও এ থেকে সুনির্দিষ্ট কোনো ঘোষণা আসছে না।


দলীয় সূত্র জানায়, নির্বাচনের আগে নিজেদের শক্তি প্রদর্শনের জন্যই এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এতে বক্তৃতা করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদারসহ কেন্দ্রীয় নেতারা।


জাতীয় পাটির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, এ সমাবেশে প্রমাণ হবে জাতীয় পাটি এখনও শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে, আমাদের জনসমর্থন আছে।


নির্বাচনের আগে ঢাকায় এই শেষ মহাসমাবেশ থেকে দলের ভেতরের ঐক্যের বার্তাও দিতে চান এরশাদ। মহাসমাবেশ থেকে এরশাদ দলীয় নেতাকর্মী ও জোটের নেতাদের নিজ নিজ এলাকায় গিয়ে ভোটে নেমে পড়ার দিকনির্দেশনা দেবেন বলেও জানা গেছে।


রাজধানীতে বড় ধরনের শোডাউন করতে দলটি বেশ কিছুদিন ধরেই প্রচার চালিয়ে আসছে। রাজনীতিতে নতুন বার্তা দিতে ডাকা এ মহাসমাবেশ উপলক্ষে শাহবাগ থেকে প্রেসক্লাব পর্যন্ত নানা রঙের ব্যানার-ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। নগরীর প্রধান প্রধান সড়কে নির্মাণ করা হয়েছে একাধিক তোরণ।


সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন ব্যানার-ফেস্টুনে সাজানো হয়েছে মাঠ ও আশপাশের এলাকা। উদ্যানের ঠিক মাঝখানে উত্তরমুখী মঞ্চ তৈরি করা হয়েছে। প্রধান মঞ্চের কয়েক ফুট দূরেই রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চ। সোহরাওয়ার্দী উদ্যান ও মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত ১৫০টি মাইক লাগানো হয়েছে।


মহাসমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে।


মহাসমাবেশের যে কোনো নাশকতা ঠেকাতে বাড়তি পদক্ষেপ নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জাতীয় পার্টির একাধিক নিজস্ব টিম নিরাপত্তার বিষয়টি দেখভাল করবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com