এবারের দূর্গোৎসবের প্রার্থনা গণতন্ত্রের মুক্তি: ফখরুল
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ২১:৩৩
এবারের দূর্গোৎসবের প্রার্থনা গণতন্ত্রের মুক্তি: ফখরুল
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অন্যায় অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে দেবী দূর্গা যেভাবে অসুরকে বধ করেছিলেন, ঠিক তেমনি করে বাংলাদেশে যেন অত্যাচার, নির্যাতন বন্ধ হয় এবং সত্যের জয় হয়। গণতন্ত্রকে মুক্ত করা, অন্যায়, অত্যাচার ও নিপীড়ন থেকে মুক্ত হওয়া এটাই এবারের দূর্গাপুজা উৎসবের প্রার্থনা।


বুধবার দুপুরে তার নিজ জেলা ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। পরে তিনি ঠাকুরগাঁওয়ের কালিবাড়িস্থ তার নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় বিএনপি’র জেলা পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এ সময় মির্জা ফখরুল বলেন, দেশে গণতান্ত্রিক স্পেস সংকুচিত হয়ে গেছে। তাই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচন কমিশনকে পুনর্গঠিত করতে হবে এবং নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। নির্বাচনে ইভিএম ব্যাবহার করা চলবেনা এবং নির্বাচনের সময় সেনাবাহিনী মোতায়েন করতে হবে।


আর এসব দাবী নিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামো তৈরিতে বিএনপি ঐক্যবদ্ধ হয়েছে। গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য এবং এদেশের মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য, গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ও সমাজ ব্যবস্থা প্রবর্তন করার জন্য বিভিন্ন দলের স্বমন্বয়ে জাতীয় ঐক্য গঠন করা হয়েছে।


তিনি আরো বলেন, গণতন্ত্রকে পুণঃপ্রতিষ্ঠা করতে ও সুষ্ঠু নির্বাচনের জন্য বিএনপি আন্দোলনে ছিলো, এখনো রয়েছে এবং কাজ করে যাচ্ছে। তবে খলেদা জিয়ার মুক্তি না হলে নির্বাচনের বিষয়ে চিন্তা করবে বিএনপি।


বিবার্তা/বিধান/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com