খুনিদের নিয়ে 'জাতীয় ঐক্য' প্রশ্নবিদ্ধ: কাদের
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ২১:১১
খুনিদের নিয়ে 'জাতীয় ঐক্য' প্রশ্নবিদ্ধ: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপিকে নিয়ে 'জাতীয় ঐক্য' গড়ে তোলা রাজনৈতিক দলগুলোর নৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, 'একুশে আগস্টের মাস্টারমাইন্ড, একুশে আগস্টের প্লানার, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেই দলের সঙ্গে কোন নৈতিকতা থেকে ব্যারিস্টার সাহেবরা, ড. কামাল হোসেন, সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী আপনারা ঐক্য করছেন। কোন নৈতিকতায় আপনারা এই খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যাচ্ছেন?'


বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন আইবি সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ২৮তম বার্ষিক সম্মেলন’১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, 'তথাকথিত জাতীয় ঐক্য করছেন। বাংলাদেশের রাজনীতি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ, দণ্ডিত, খুনিদের হাতে ন্যস্ত হবে। এই জাতীয় ঐক্য আমার বিশ্বাস বাংলাদেশের জনগণ কোনদিনও গ্রহণ করবে না। এই ধরনের জাতীয় ঐক্য যারা করে, তারা কতটা নীতি-নৈতিকতাহীন রাজনৈতিক দল তা বলার অপেক্ষা রাখে না।'


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় মাস্টারমাইন্ড, যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত সেই দলকে সঙ্গে নিয়ে যখন জাতীয় ঐক্য প্রক্রিয়ার কথা বলা হয় তখন তার নৈতিক অবস্থান প্রশ্নবিদ্ধ এবং অসমর্থনযোগ্য।


ওবায়দুল কাদের বলেন, যারা গণতন্ত্রের ভাষার কথা বলেন, যারা আইনের শাসনের কথা বলেন, নৈতিকতার কথা বলেন; খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য করবেন, দেশের জনগণ কখনই এ জাতীয় ঐক্যকে সমর্থন করবে না।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com