ওবায়দুল কাদেরের সংবাদ সম্মেলন
শিক্ষার্থীর পোশাকে আ.লীগ সভানেত্রীর কার্যালয়ে হামলার অভিযোগ
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৭:২৫
শিক্ষার্থীর পোশাকে আ.লীগ সভানেত্রীর কার্যালয়ে হামলার অভিযোগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীর পোশাক পরা কিছু দুর্বৃত্ত ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


তিনি বলেন, এতে অনেক নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে ১৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে নিরাপত্তার দায়িত্ব নিয়োজিত নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।


বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।



জানা গেছে, শনিবার দুপুর ২টার দিকে শতাধিক শিক্ষার্থী ধানমন্ডির ৩/এ কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। এসময় উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের বোঝানোর চেষ্টা করলেও তারা ইট-পাটকেল ছুঁড়তে থাকে।


এরপর আওয়ামী লীগ নেতা-কর্মী ও পুলিশ শিক্ষার্থীদের ধাওয়া করলে তারা ঝিগাতলার দিকে সরে যায়। এরপর থেকে সংঘবদ্ধ হয়ে বারবার তারা আওয়ামী লীগের অফিসের দিকে আক্রমণ চালানোর চেষ্টা করছে।


এদিকে, ঝিগাতলা মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে কে বা কারা যেন ফাঁকা গুলি ছুড়েছে বলেও জানিয়েছেন একাধিক প্রতক্ষ্যদর্শী। নিরাপত্তা রক্ষার্থে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ কোনোভাবেই শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ করা যাবে না, তাই মানা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশের জন্য কঠোর হতে পারছে না।



সেতুমন্ত্রী বলেন, কোটা আন্দোলনে সুবিধা করতে ব্যর্থ হয়েই শিক্ষার্থীদের এই আন্দোলনে বিএনপি অনুপ্রবেশ ঘটাতে চাচ্ছে। সহনশীলতা প্রর্দশন করা হচ্ছে, কিন্তু বিএনপি-জামায়াত আন্দোলনের নোংরা রূপ দিচ্ছে। বিএনপি জামায়াতের কর্মীরা নকল আইডি কার্ডও স্কুল ড্রেস পরে আন্দোলনে উসকানি দিচ্ছে।


ওবায়দুল কাদের সাধারণ শিক্ষার্থীদের আবারও ঘরে ফিরে যাবার আহবান জানিয়ে বলেন, সব দাবিই মানা হয়েছে। শেখ হাসিনা আওয়ামী লীগকে সর্বোচ্চ ধৈর্য ধরার নির্দেশ দিয়েছেন।


বিবার্তা/মৌসুমী/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com