খালেদার জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে: রিজভী
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৯:৫২
খালেদার জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে: রিজভী
ছবি: স্টার মেইল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, লোক মুখে যে কথা প্রচারিত তাই সত্য হচ্ছে, রাজনীতি থেকে খালেদা জিয়াকে চিরতরে সরিয়ে দেয়ার জন্যই তার জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। খালেদা জিয়ার অসুস্থতাকে চরম অবনতির দিকে ঠেলে দিতেই স্বরাষ্ট্রমন্ত্রী ও তার সরকার এক নোংরা খেলায় মেতে উঠেছে।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব প্রশ্ন করে বলেন, কোন ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাবন্দি থাকা অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন? কোন ব্যবস্থাপনায় অন্যান্য আওয়ামী লীগের সিনিয়র নেতাদের চিকিৎসা হয়েছিল রাজধানীর ল্যাব এইড বা বারডেমে। সুতরাং খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়ে তিলে তিলে নিঃশেষ করে দেওয়াই যে সরকারের উদ্দেশ্য তা আবারও সুস্পষ্ট হলো স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মধ্য দিয়ে।


রিজভী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘দেশে কোনো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও গুমের ঘটনা ঘটছে না। প্রেমে ব্যর্থ হয়ে অথবা দুটি মনের মিলনে উড়াল দিচ্ছে আর বলা হচ্ছে গুম।’ জবাবদিহিহীন ভোটারবিহীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীই কেবল এই ধরনের উদ্ভট, ভারসাম্যহীন, অসত্য কথা বলে নির্যাতিত নিপীড়িত জনগণের সাথে এমন নিষ্ঠুর রসিকতা করতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রীর পদ রাখতে এমন বানোয়াট ও অসত্য বক্তব্য প্রদান ছাড়া তাঁর কোনো উপায় নেই।


গত সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি দলীয় কার্যালয়ে বিএনপি প্রেস কনফারেন্স করতে পারে, আর প্রধানমন্ত্রীকে সমালোচনা করে বক্তব্য দিতে পারে।


ওই বক্তব্যের জবাবে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের নেতারা মূঢ় অহংকারের কারণে বিস্মৃতপ্রবণ। আওয়ামী নেতারা কী ভুলে গেছেন সরকারের সমালোচনা করার কারণে গভীর রাতে দলীয় কার্যালয় ভেঙে তছনছ করে গ্রেপ্তারের কথা, ভুলে গেছেন ২০১৩ সালে পুলিশ ঢুকিয়ে সারা কার্যালয় তছনছ করে বিএনপি মহাসচিব ও সিনিয়র নেতৃবৃন্দসহ ১৫৪ জন বিএনপি নেতাকর্মীদের আটক করে নিয়ে যাওয়ার কথা। তাহলে তখন কি আপনাদের তথাকথিত গণতন্ত্র ছিল না? কয়েকদিন আগে একতরফা জাতীয় সংসদের ভেতরে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সম্পর্কে যে উদ্ভট, অলীক, অসংসদীয়, অশ্রাব্য কটূবাক্য প্রধানমন্ত্রী ব্যবহার করেছেন সেটি কোন গণতান্ত্রিক রীতিতে পড়ে? বিএনপিসহ বিরোধী দলের সভা-সমাবেশের অনুমতি না দেওয়া কোন গণতান্ত্রিক রীতিতে পড়ে? বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগ ও পুলিশের হামলা, নির্যাতন-নিপীড়ন কোন গণতান্ত্রিক রীতি? বন্দুকের জোরে দেশের প্রধান বিচারপতিকে পদত্যাগে বাধ্য করে দেশ থেকে বিতাড়ণ কোন গণতান্ত্রিক রীতিতে পড়ে? মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে নিজেদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করা কোন গণতান্ত্রিক রীতি? ধমক দিয়ে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা কোন গণতান্ত্রিক রীতি? আমি আওয়ামী সাধারণ সম্পাদক সাহেবকে অনুরোধ করব- নিজেরা আয়নায় ভালো করে নিজেদের চেহারাটা দেখুন।



রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি'র পথসভায় ককটেল হামলা ঘটনায় নিন্দা জানান রুহুল কবির রিজভী। ওই ঘটনায় আওয়ামী লীগকে দায়ী করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছিলেন যে- তিনটি সিটি কর্পোরেশন নির্বাচন খুলনা ও গাজীপুরের মতো হবে। এখন তার বক্তব্যের সেই আলামত ফুঁটে উঠতে শুরু করেছে। রাজশাহীতে ধানের শীষের প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ককটেল হামলা নির্বাচনী নতুন মডেলের আরেকটি প্রাথমিক পদক্ষেপ। আতঙ্কিত পরিবেশ তৈরি করে ভোটারশুন্য নির্বাচন করতেই এই হামলা করা হয়েছে।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com