‘শিগগিরই রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে’
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ০৩:১৩
‘শিগগিরই রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যারা কথা বলেন, যারা মুক্তিযুদ্ধের সফলতাকে অস্বীকার করেন হলোকাষ্ট এ্যাক্ট বা জেনোসাইড ‘ল’ প্রবর্তন করে তাদের মুখ চিরদিনের জন্য বন্ধ করতে হবে। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বলার অধিকার কোনো নাগরিকের থাকতে পারে না। আর অচিরেই আল বদর, আল শামস, রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে।


গতকাল শনিবার দুপুরে রাজধানীর গুলিস্তান নাট্যমঞ্চে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ আয়োজিত মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।


মোজাম্মেল হক বলেন, যুদ্ধাপরাধীদের শুধু শাস্তি পেলে হবে না। তাদের সম্পত্তি বায়েজাপ্ত করতে হবে। রাজাকারের পরিবারের সদস্যরা যাতে সরকারি চাকরী না পায়। তারা যেন এদেশে দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবে থাকে, সেজন্য যা যা করণীয় এ সরকার সবকিছু করতে বদ্ধপরিকর।


সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি একদিনের জন্য ক্ষমতায় আসে দেশ রক্তের নদী হয়ে যাবে। এবারের বিএনপি ২০০১ সালের থেকেও ভংয়কর। ক্ষমতায় আসলে আপনাদের আবার বাড়ি ছাড়া করবে। দেশে পকিস্তানি ভাবধারা সৃষ্টি করবে। একদিনেই দেশে সন্ত্রাসের লীলা ভূমিতে পরিনত করে ছাড়বে।


সাম্প্রদায়িক অশুভ শক্তির বিষবৃক্ষ উৎপাটন করতে হলে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প নেই বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের।


আয়োজক সংগঠনের সভাপতি নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বক্তৃতা করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন তাজুল ইসলাম তাজ প্রমুখ।


বিবার্তা/খলিল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com