‘ভোট নিয়ে উদ্বেগ ও আশঙ্কা আরো গভীরতর হচ্ছে’
প্রকাশ : ২৫ জুন ২০১৮, ১৩:৫২
‘ভোট নিয়ে উদ্বেগ ও আশঙ্কা আরো গভীরতর হচ্ছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গাজীপুরে সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত। তবে নির্বাচনে ভোট ডাকাতির সর্বোচ্চ রেকর্ড গড়তে প্রস্তুতি নিয়ে রেখেছে নির্বাচন কমিশন ও প্রশাসনের কর্মকর্তারা।


রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


রিজভী বলেন, আগামীকাল জিসিসি নির্বাচনে যে ভোট হতে যাচ্ছে, সেখানে জনগণ অবাধে পছন্দ অনুযায়ী প্রার্থীকে ভোট দিতে পারবেন এমন কোনো পরিবেশ এখনো দৃশ্যমান নয়।


তিনি বলেন, নির্বাচনে জনগণের মধ্যে ভোট নিয়ে উদ্বেগ ও আশঙ্কা আরো গভীরতর হচ্ছে। তবে সব বাধাবিপত্তি অতিক্রম করে ভোটাররা কেন্দ্রে ভোট দিতে আসবেন। ভোট যদি সুষ্ঠু ও অবাধ হয়, তা হলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না।


বিএনপির এ নেতার অভিযোগ, গাজীপুরে সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় হয়ে দাঁড়িয়েছে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী। এখানে বাছাই করে-করে দলবাজ পুলিশ কর্মকর্তাদের নিয়োগ দেয়া হয়েছে।


পুলিশ ভোটারদের মধ্যে আতঙ্ক তৈরির কাজ করছে অভিযোগ করে তিনি আরো বলেন, পাইকারিহারে গ্রেফতার, বাসায় বাসায় তল্লাশি, বিভিন্ন কেন্দ্রে ধানের শীষের নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দকে আটক করছে পুলিশ। দেশের বিভিন্ন জেলা থেকে নিয়ে আসা ডিবি পুলিশের হানাদারি আগ্রাসন, সরকারি দলের মেয়র, মন্ত্রী ও নেতাদের নির্বাচনী আচরণবিধি ভঙ্গসহ সর্বোপরি নৌকা প্রতীকের প্রার্থীর পুলিশের গাড়িতে করে প্রচারাভিযান ইত্যাদি ঘটনায় সরকারের মেসেজটা কী তা জিসিসির ভোটারদের বুঝতে বাকি নেই।


রিজভী বলেন, কয়েক দিন আগে জিসিসি নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেছিলেন- গাজীপুরে খুলনার ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না। তার মানে খুলনায় নির্বাচন নিয়ে ব্যাপক কারচুপি ও ভোট-সন্ত্রাসের যে অভিযোগ করা হয়েছে, তার বক্তব্যে সেটিই প্রমাণিত হল। ই ভোট কারচুপি ও অনিয়ম কমিশন ঠেকাতে পারেনি।


তার অভিযোগ, শুধু খুলনা-মার্কা নয়, গাজীপুরে ভোট ডাকাতির সর্বোচ্চ রেকর্ড গড়তে প্রস্তুতি নিয়ে রেখেছে ইসি ও প্রশাসনের কর্মকর্তারা।


বিএনপির এ নেতা জানান, রবিবার রাতেও গাজীপুরে বিএনপির নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিতসহ ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া শত শত বিএনপি নেতাকর্মী ও সমর্থককে বাড়ি বাড়ি গিয়ে হানা দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতার করা হয়েছে এখন পর্যন্ত দেড় শতাধিক নেতাকর্মীকে।


বিএনপি চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার বিষয়ে রিজভী বলেন, দ্বিধাহীন কণ্ঠে বলতে চাই, খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা করা হোক। নাহলে সরকারের অন্যায়ের কড়ায়-গন্ডায় হিসাব জনগণ আদায় করে নেবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com