‘বিএনপির নির্বাচনে অংশ নিতে আ.লীগ বাধা নয়’
প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১৪:৪৮
‘বিএনপির নির্বাচনে অংশ নিতে আ.লীগ বাধা নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা- এটা তাদের বিষয় এবং তা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। আর বিএনপির নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ কোনো বাধা নয়।


তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে বিএনপি না এলেও অনেক দল আছে যারা অংশ নেবে।


রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার দুপুরে যৌথ সভা শেষে তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের।


বিএনপি নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, আমরা ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপির এবার সক্রিয়। তারা মনে করছে, আমরা জানি না। সব খবরই জানা আছে। এবার কোনো ষড়যন্ত্র টিকবে না। দেশের জনগণ প্রতিহত করবে।


গত নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করার বিষয়ে আরেক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা কি আওয়ামী লীগের দোষ? শেখ হাসিনার দোষ? তারা নিজেরা সবকিছু উপেক্ষা করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। তারা নির্বাচন থেকে সরে গেলে দেশের সাংবিধানিক ধারাকে তো আমরা জলাঞ্জলি দিতে পারি না। এটা হচ্ছে বাস্তবতা।


বিএনপি এবার নির্বাচনে অংশ নেবে কিনা এ বিষয়ে তিনি বলেন, নির্বাচনে অংশ নেয়াটা তাদের গণতান্ত্রিক অধিকার। তিনি প্রশ্ন করেন পৃথিবীর কোন দেশে বিরোধী দলকে ডেকে ডেকে নির্বাচনে অংশ নেয়ায়?


কাদের বলেন, বিএনপির নেতারা নির্বাচনি এলাকায় না গিয়ে বিদেশে গিয়ে ধর্ণা দিচ্ছে। নালিশ করছে, কূটনীতিকদের কাছে যাচ্ছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা।


তিনি বলেন, সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভাল হাসপাতাল। নির্বাচনে খালেদা জিয়া সেনাবাহিনী চান, কিন্তু মিলিটারি হাসপাতালে চিকিৎসা নেবেন না- এটা কেমন কথা?


যৌথ সভায় আরো উপস্থিত ছিলেন- দলের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কৃষি সম্পাদক ফরিদুর নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ সম্পাদকমণ্ডলীর অন্য সদস্যরা।


এছাড়া ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও দলের সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরাও সভায় উপস্থিত ছিলেন।


যৌথসভায় আগামী ২৩ জুন বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের নব নির্মিত ভবন উদ্বোধন ও ৭ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোহরাওয়ার্দী উদ্যানে সংবর্ধনা দেয়ার কর্মসূচি সফল করার জন্য নেতাকর্মীদের আহ্বান জানানো হয়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com