খালেদার মুক্তির দাবিতে শত নাগরিকের বিবৃতি
প্রকাশ : ১০ জুন ২০১৮, ২০:২৮
খালেদার মুক্তির দাবিতে শত নাগরিকের বিবৃতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মানবিক কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ঈদের আগেই মুক্তি দেয়ার আহবান জানিয়েছে 'শত নাগরিক' নামের একটি সংগঠন। সংগঠনটির আহবায়ক অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদসহ বিএনপিপন্থী আরো ১২ জন বিশিষ্ট নাগরিকের স্বাক্ষর করা এক বিবৃতিতে এ আহবান জানানো হয়েছে।


রবিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। ব্যক্তিগত চিকিৎসকগণ তার সঙ্গে কারাগারে দেখা করে জানিয়েছেন, গত ৫ জুন তিনি মাইন্ড স্ট্রোকে আক্রান্ত হয়ে থাকবেন।
এ খবরে গভীর উদ্বেগ প্রকাশ করে ওই বিবৃতিতে, আসন্ন ঈদের আগেই মানবিক কারণে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দিতে সরকারের কাছে দাবি জানানো হয়।


বিবৃতিতে স্বাক্ষর করা সংগঠনটির অন্যান্য সদস্য হলেন- বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ, ডা. জাফরুল্লাহ চৌধুরী, প্রফেসর আনোয়ারউল্লাহ চৌধুরী, প্রফেসর মাহবুব উল্লাহ, প্রফেসর খন্দকার মুশতাহিদুর রহমান, আলমগীর মহিউদ্দিন, ডা. এম এ আজিজ, ড. রেজোয়ান সিদ্দিকী, প্রফেসর জেড এম তাহমিদা বেগম, ড. আক্তার হোসেন খান, ড. লুৎফর রহমান, আবদুল হাই শিকদার (সদস্য সচিব)।


এদিকে, কারারুদ্ধ খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়ায় উদ্বেড় প্রকাশ করেছে ডক্টরস অ্যাসোসিশেন অব বাংলাদেশ (ড্যাব)। রবিবার এক বিবৃতিতে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, মাইল্ড স্ট্রোক থেকে খালেদা জিয়ার অবস্থা পরবর্তীতে মরাত্মক পরিণতির দিকে যেতে পারে। তাই তাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করতে হবে।



সংগঠনটির কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক ও মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, খালেদা জিয়ার ডায়াবেটিস, উচ্চ-রক্তচাপ, স্নায়ু বৈকল্য, কিডনী ও মুত্রথলির সংক্রমন, হাঁটু ও সন্ধির প্রদাহসহ নানা রোগে আক্রান্ত। এর জন্য যে একান্ত পরিচর্যা প্রয়োজন ছিল তা ওই নির্জন, সূর্যালোকহীন, স্যাঁতস্যাতে পরিত্যক্ত, পোকামাকড় বিচরিত কারাগারে সম্ভব নয়।


অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলা হয়, খালেদা জিয়ার কিছু হলে তার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com