‘খালেদার কিছু হলে দায় সরকারের’
প্রকাশ : ১০ জুন ২০১৮, ২০:০৪
‘খালেদার কিছু হলে দায় সরকারের’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার কিছু হলে তার দায় সরকারকেই বহন করতে হবে।


রবিবার তোপখানারোডস্থ শিশু কল্যাণ মিলনায়তনে বাংলাদেশ জনদল আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


দেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ সুচিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারকে মনে রাখতে হবে তিনি দেশের একজন সম্মানিত প্রবীণ নাগরিক। দেশের বৃহত্তম রাজনৈতিক দলেরও প্রধান।


তিনি বলেন, গণতন্ত্র, মানবাধিকার ও মানবতা যেখানেই সঙ্কটে পড়ছে আমরা সেখানেই কথা বলবো। প্রতিবাদ করবো। সেটা কার পক্ষে বা বিপক্ষে গেলো সেটি বড় বিষয় নয়।


বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীকে জেলখানায় আটকে রাখা হয়েছে উল্লেখ করে বি. চৌধুরীর প্রশ্ন, এই পরিস্থিতিতে কী করে একটি বিশ্বাসযোগ্য নির্বাচন হবে?


সাবেক এই বিএনপি নেতা বলেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রশ্ন উঠলে এই সরকারের মন্ত্রীরা বলেন, তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে নাই। অথচ তারাই মাত্র ১৫ মিনিটে দেশে একদলীয় শাসন কায়েম করেছিলেন। অন্যদিকে আমি যখন সংসদে উপনেতা ছিলাম সে সময় ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর একদিনে তাদের (আওয়ামী লীগ) দাবি বাস্তবায়ন করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করি এবং মাত্র চার মাসের মধ্যে নতুন নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করেছিলাম।


তিনি অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে জাতীয় নির্বাচনের ১০০ দিন পূর্বে সংসদ ও মন্ত্রীসভা ভেঙ্গে দিয়ে নির্দলীয় সরকার বা জাতীয় সরকার গঠনের আহ্বান জানান।


জনদল সভাপতি এম শাহজাহানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দলের মহাসচিব মাহবুবুর রহমান জয় চৌধুরী, বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদ, জনদলের ভাইস চেয়ারম্যান প্রভাশক আমিনুল ইসলাম, যুগ্ম মহাসচিব সেলিম আহমেদ, হারুনুর রশিদ, মাওলানা সাইদুর রহমান প্রমুখ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com