মাইল্ড স্ট্রোক: খালেদাকে বিএসএমএমইউতে নেয়া হচ্ছে
প্রকাশ : ১০ জুন ২০১৮, ১৩:৪৯
মাইল্ড স্ট্রোক: খালেদাকে বিএসএমএমইউতে নেয়া হচ্ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোকে’ আক্রান্ত হয়েছেন কী না তা নিশ্চিত হতে তাকে ফের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেয়া হচ্ছে।


আইনমন্ত্রী আনিসুল হক রবিবার সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের খালেদা জিয়ার অসুস্থতা সম্পর্কে এ কথা জানান।


তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনকে রবিবারই কারাগার থেকে হাসপাতালে নেয়া হচ্ছে। তবে খালেদা জিয়াকে কখন হাসপাতালে নেয়া হবে, সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।


খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা শনিবার তাকে কারাগারে দেখে এসে বলেছিলেন, গত ৫ জুন বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন। সেই কারণে তিনি পড়ে গিয়েছিলেন।


এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, তিনি (খালেদা) রোজা রেখেছিলেন, রোজা রাখার পরে বিকাল ৩টা-সাড়ে ৩টার দিকে একটু হেলে পড়ে যাচ্ছিলেন, তখন তাকে যে বিশেষ সুবিধা দেয়া হয়েছে, ওখানে যে লোকে আছে ফাতেমা সে তাকে ধরে ফেলে এবং তাৎক্ষণিক জেলে ডাক্তাররা তাকে দেখেন।


তিনি আরো বলেন, তিনি যেহেতু রোজা রেখেছিলেন, তার সুগার লেভেল কমে গিয়েছিল বলে তারা (চিকিৎসক) জানান এবং একটা চকলেট খাওয়ার পরে তা রিভাইভ করে।


আনিসুল হক বলেন, তিনি (বেগম জিয়া) ইচ্ছা ব্যক্ত করেছিলেন বলে গতকাল তার চিকিৎসকরা তাকে দেখেন। তার চিকিৎসকরা বলেছেন, বেগম খালেদা জিয়ার কথা মতো মনে হয় তার একটা মাইল্ড স্ট্রোক হয়েছিল।


খালেদার জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার ‘কনসার্ন’ জানিয়ে আইনমন্ত্রী বলেন, যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্টোক হয়েছে কি না, সে ব্যাপারে আজ তাকে বঙ্গবন্ধু মেডিকেল ইউনিভার্সিটিতে নিয়ে যাওয়া হবে বলে আমাকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।


দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওইদিনই তাকে কারাগারে নেয়া হয় এবং তখন থেকেই তিনি সেখানে আছেন।


বিবার্তা/জাকিয়া


>>‘স্ট্রোক করে অজ্ঞান হয়ে পড়েছিলেন খালেদা জিয়া’

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com