সরকার পরিবর্তনের স্বাভাবিক পথ রুদ্ধ : দুদু
প্রকাশ : ২১ মে ২০১৮, ১৬:১৭
সরকার পরিবর্তনের স্বাভাবিক পথ রুদ্ধ : দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে স্বাভাবিকভাবে সরকার পরিবর্তনের রাস্তাটা বন্ধ করে দেয়া হয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে এখনো বিএনপি নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনকে প্রধান বিষয় মনে করে। কিন্তু সেই পদ্ধতি বন্ধ হয়ে গেলে সেই পথকে ফিরিয়ে আনতে গণ-অভ্যুত্থানের পথ বেছে নেবে।


সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং তার ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এক মুক্ত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। দেশ বাঁচাও মানুষ বাঁচাও নামের একটি সংগঠন এই সভার আয়োজন করে।


সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং গোলাম সরোয়ারের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন-বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, ছাত্রদলের সহ-সাধারন সম্পাদক আরিফা সুলতানা রুমা, দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।


শামসুজ্জামান দুদু বলেন, গণতান্ত্রিক আন্দোলন এবং গণতন্ত্রকে যারা বিশ্বাস করে দেশে এবং বিদেশে তাদের বিশ্বাস হচ্ছে নির্বাচনের মাধ্যমে বিপ্লব। সশস্ত্র অথবা চরমপন্থার মাধ্যমে সরকার পরিবর্তনের তারা বিশ্বাস করে না। বিএনপি যে পন্থা বিশ্বাস করে তা হলো নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন। কিন্তু সেই পথটি এখন বন্ধ করে দেয়া হয়েছে। খুলনায় সর্বশেষ যে নির্বাচনটি হয়েছে তা প্রমাণ করে যে সরকার নির্বাচন কমিশন পুলিশ-আওয়ামী লীগ-ছাত্রলীগের ক্যাডার বাহিনী সব একাকার হয়ে গেছে। তারা সবাই একে অপরের পিঠ চুলকাচ্ছে। এক পথে তারা চলাফেরা করেছে।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com