‘খালেদাকে কারাগারে রেখে কোনো আলোচনা নয়’
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৮, ১৫:১১
‘খালেদাকে কারাগারে রেখে কোনো আলোচনা নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি কোনো প্রকার নির্বাচনের আলোচনায় যাবে না জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এ মুহূর্তে বেগম খালেদা জিয়ার মুক্তিই বিএনপির একমাত্র লক্ষ্য।


বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।


আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, শুধু আইনের প্রতি সম্মান দেখাতেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য বিএনপি আইনি লড়াই চালিয়ে যাচ্ছে। কিন্তু যেখানে আইনের শাসন নেই, সেখানে আইনি লড়াইয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে, তা সম্ভব নয়।


এছাড়া, কোনো ‘স্বৈরশাসকের’ কথায় লন্ডন থেকে তারেক রহমানকে ফিরিয়ে আনা সম্ভব নয় মন্তব্য করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, দেশে যেদিন গণতন্ত্র ফিরে আসবে, তারেক রহমান সেদিন বীরদর্পে বাংলাদেশে ফিরে আসবেন।


এ সময় তিনি আরো বলেন, ক্ষমতায় যাওয়ার নীল নকশার নির্বাচন জনগণ আর মেনে নেবে না। জনগণের বাঁধভাঙা জলোচ্ছ্বাস পর্যায়ক্রমে বাড়তেই থাকবে।


শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কনসেন্ট্রেশন ক্যাম্পে পরিণত করেছে সরকার। কোটা সংস্কারের আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীরা রাষ্ট্রীয় সন্ত্রাসকে পরাজিত করেছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নীতি নির্ধারক।


খসরু বলেন, যেখানে গণতন্ত্রের মাতাকে জেলে রাখা হয়েছে, সেখানে নির্বাচন নিয়ে কোনো কথা থাকতে পারে না। বেগম খালেদা জিয়া যেদিন মুক্তি পাবেন দেশের গণতন্ত্র সেদিন মুক্তি পাবে। বেগম খালেদা জিয়ার মুক্তির পর নির্বাচন নিয়ে আলোচনা করবে বিএনপি।


প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com