নির্বাচন বাদ দিয়ে এগোতে চাই না: নোমান
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৯:৪১
নির্বাচন বাদ দিয়ে এগোতে চাই না: নোমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, নির্বাচনে আমরা অংশগ্রহণ করব এবং সেই নির্বাচনের পূর্বে খালেদা জিয়া ও কারাগারে আমাদের হাজার হাজার নেতাকর্মীরা যে আছেন, তাদেরকে আমরা মুক্ত করব। বন্দী মুক্তি আন্দোলন করব। তবে আমরা সহজে নির্বাচনকে বাদ দিয়ে এগিয়ে যেতে চাই না।


সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।


নোমান বলেন, সংবিধান সংশোধন করার ফলে নির্বাচন অর্থবহ হবে না। তাই এটা আমাদের আদায় করে নিতে হবে। এ কারণে সংশোধনী সংবিধান আবারও সংশোধন করে আগের অবস্থায় ফিরিয়ে গিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে বা দেশের সকল রাজনৈতিক দলের সাথে আলোচনার মাধ্যমে দেশে একটি সুষ্ঠু নির্বাচন করতে হবে। এটাই আমরা চাই।


আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনসহ আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান আব্দুল্লাহ আল নোমান।


সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আওয়ামী লীগ পরাজিত হবে- জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের এমন বক্তব্য উল্লেখ করে নোমান বলেন, একটি দেশের প্রধানমন্ত্রীর বিশেষ দূত তিনি। আর এরশাদ আমাদের চেয়ে একটু ভালো জানবেন। কারণ কয়েক দিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি আলাদাভাবে মিটিং করেছেন। আর সেই মিটিংয়ে আলাপ-আলোচনার মাধ্যমে এরশাদ উপলব্ধি করতে পেয়েছেন, হাসিনা অনেক দুর্বল হয়ে গেছেন। এই দুর্বলতার সুযোগ নিয়ে ক্ষমতার শেয়ার নিতে হবে। আর শেয়ারটা এবার যথাপোযুক্তভাবে নিবেন বলে এরশাদ আশা ব্যক্ত করেছেন।


বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, বর্তমান সরকারের আচরণ ও নির্যাতন কারণে আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা আর পিছনে যেতে পারব না। আমরা পিছনে না গেলে আওয়ামী লীগ সামনের দিকে আসবে। আর সামনের দিকে এলে সাংঘর্ষিক পরিস্থিতি সৃষ্টি হবে। আমরা সেই সাংঘর্ষিক পরিস্থিতিকে এড়িয়ে যেতে চাই। তাই আমরা বারবার আন্দোলন ও ভোটের কথা বলি। আমাদের আন্দোলন ভোট থেকে বিচ্ছিন্ন নয়।


আয়োজক সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী'র সভাপতিত্বে ‘বিএনপি নেতা এম ইলিয়াস আলী নিখোঁজের ৬ বছর অতিবাহিত হওয়ার প্রতিবাদ ও সন্ধানের দাবি' শীর্ষক ওই অনুষ্ঠানে আরো বক্তব্য দেন দলটির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল কেন্দ্রীয় কয়েকজন নেতা।


বিবার্তা/বিপ্লব/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com