খালেদা জিয়ার আপিল শুনানি চলছে
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১২:১৮
খালেদা জিয়ার আপিল শুনানি চলছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে করা আপিল গ্রহণের ওপর শুনানি চলছে।


আদালতে উপস্থিত রয়েছেন খালেদা জিয়ার প্যানেল আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, আবদুর রেজাক খান, খন্দকার মাহবুব হোসেন প্রমুখ।


বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে আপিলের গ্রহণযোগ্যতা শুনানির পাশাপাশি খালেদা জিয়ার জামিনের আবেদনের উপরও শুনানি শুরু হয়েছে একই বেঞ্চে। এর আগে সকালে খালেদা জিয়ার আইনজীবীরা আপিল গ্রহণের জন্য আবেদন জানালে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রস্তুতির জন্য দুই ঘণ্টা সময় চান। আদালত তখন দুপুর ১২টায় শুনানি শুরুর আদেশ দেন।


ইতোমধ্যেই খালেদা জিয়ার জামিন আবেদনের কপি পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষ। সকালে দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে জামিন আবেদনের কপি সরবরাহ করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।


এক হাজার ২২৩ পৃষ্ঠার আপিল দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল। এতে প্রাথমিকভাবে মোট ৪৪টি যুক্তি তুলে ধরা হয়েছে। এছাড়া আপিল আবেদনের ওকালতনামায় খালেদা জিয়ার পক্ষে মোট ২৮ জন আইনজীবীর স্বাক্ষর রয়েছে।


এর আগে হাইকোর্টের আজকের কার্যতালিকায় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য মামলাটি ছয় নম্বরে রাখা হয়েছে।


এর আগে মঙ্গলবার বিকেল ৩টার দিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায়ের বিরুদ্ধে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল দায়ের করেন খালদা জিয়ার আইনজীবীরা।


বিবার্তা/বিপ্লব/নুর


>>খালেদার আপিল গ্রহণ ও জামিনের শুনানি দুপুরে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com