‘পরাজয় বুঝতে পেরে আ.লীগ ডিএনসিসি নির্বাচন থেকে পিছু হটেছে’
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১৬:৫৪
‘পরাজয় বুঝতে পেরে আ.লীগ ডিএনসিসি নির্বাচন থেকে পিছু হটেছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে নিজেদের পরাজয় বুঝতে পেরে আওয়ামী লীগ পিছু হটেছে। ইনশাআল্লাহ আগামী জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের পরাজয় হবে এবং বিএনপি জয়ী হয়ে ক্ষমতায় আসবে।


জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে শনিবার দুপুরে ‘প্রতিহিংসার রাজনীতি বিপন্ন গণতন্ত্র ও মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল।


আমীর খসরু বলেন, সরকার কোর্টের (আদালত) ওপর বন্দুক রেখে একের পর অগণতান্ত্রিক কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় ডিএনসিসি উপনির্বাচনে নিজেদের পরাজয় নিশ্চিত জেনে হাইকোর্টের মাধ্যমে নির্বাচন বন্ধ করেছে।


তিনি বলেন, ডিএনসিসির নির্বাচনী তফসিল ঘোষণার পর বিএনপির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ের মাধ্যমে আমরাই প্রথম মেয়র প্রার্থী ঘোষণা করেছিলাম। উত্তরে নেতা-কর্মী মাঠে নেমে পড়েছিল নির্বাচনের জন্য। কিন্তু আওয়ামী লীগ তাদের পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন বন্ধ করে দিয়েছে কোর্টের মাধ্যেমে।


আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে জনগণের মনে প্রশ্ন দেখা দিয়েছে, আগামী জাতীয় নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারবে কি না? এই কারণেই যে আজকে আওয়ামী লীগ একটি ‘নির্বাচনী প্রকল্প’ হাতে নিয়েছে। আর এই প্রকল্পের কাজ হচ্ছে বাংলাদেশের জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখলের প্রক্রিয়া। আর এই জন্য যা যা করা দরকার আওয়ামী লীগ সরকার তা করবে।


সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যে স্বপ্ন দেখেছিলেন, তা আমরা এখনো বাস্তবায়ন করতে পারিনি। আমাদের নেতা-কর্মীদের বাংলাদেশি জাতীয়তাবাদে উদ্বুদ্ধ হয়ে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।


জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির ব্যাপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com