‘পলাতক যুদ্ধাপরাধীদের শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে’
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ২২:২৬
‘পলাতক যুদ্ধাপরাধীদের শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের জন্য মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত বিদেশে পলাতক যুদ্ধাপরাধীদের শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে।


শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া এবং আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউসার অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকার ১৯৭১ সালে বুদ্ধিজীবী হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনতেও কাজ করছে। তিনি বলেন, তবে হত্যাকারীরা যেসব দেশে পালিয়ে রয়েছে, সেসব দেশ থেকে তাদের ফিরিয়ে আনার ক্ষেত্রে কিছু আইনগত জটিলতাও রয়েছে। সরকার এ ব্যাপারে কাজ করছে।


সেতুমন্ত্রী বলেন, খুনীদের দেশে ফিরিয়ে এনে তাদের মৃত্যুদণ্ড দ্রুত কার্যকর করার ক্ষেত্রে আমরা আশাবাদী।


এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শহীদ বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠান উপলক্ষে দলের সভাপতি শেখ হাসিনার পক্ষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।


বিবার্তা/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com