দেশবাসীকে মুক্তি দিতেই যুক্তফ্রন্ট : বি. চৌধুরী
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৮:৫১
দেশবাসীকে মুক্তি দিতেই যুক্তফ্রন্ট : বি. চৌধুরী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের মানুষ দুর্নীতি আর দুঃশাসনের যাতাকলে পিষ্ট। এ অবস্থা থেকে দেশবাসী মুক্তি চায়। আর দেশবাসীকে মুক্তি দিতেই ‘যুক্তফ্রন্ট’ গঠন করা হয়েছে বলে মন্তব্য করেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।


তিনি বলেন, যুক্তফ্রন্টের দরজা তাদের জন্যই উন্মুক্ত যারা একটি দুর্নীতি-দুঃশাসনমুক্ত রাষ্ট্র ও রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়।


বৃহস্পতিবার বারিধারাস্থ নিজ কার্যালয়ে গণসংস্কৃতি দলের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, দেশের মানুষ একগুয়েমি রাজনীতিতে ক্লান্ত। জনগণ এখন চায় বিকল্পধারার কল্যাণমুখী রাজনীতি। যে রাজনীতি দেশের মানুষকে দেবে নিরাপত্তা ও মৌলিক অধিকার ভোগের ন্যায্য অধিকার।


তিনি দেশের চলমান রাজনীতিতে মেধাবী যুব সমাজকে সম্পৃক্ত হবার আহ্বান জানিয়ে বলেন, দেশ-সমাজ ও রাষ্ট্রের পরিবর্তনে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। চলমান রাজনীতির বিপরীতে আদর্শবান রাজনীতি প্রতিষ্ঠার লক্ষে যুক্তফ্রন্ট-এ গণসংস্কৃতি দলকে স্বাগত জানান।


এ সময় ফ্রন্টের চেয়ারম্যান বি. চৌধুরী ও এস. আল-মামুনকে মিষ্টিমুখ করিয়ে গণসংস্কৃতি দলকে যুক্তফ্রন্টে অংশগ্রহণে স্বাগত জানান।


উল্লেখ্য, দেশে চলমান জোট মহাজোটের রাজনীতিতে যুক্তফ্রন্ট নামে নতুন আরো একটি জোটের আত্মপ্রকাশ ঘটেছে সম্প্রতি। সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে আ.স.ম আব্দুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তমের কৃষক-শ্রমিক-জনতা লীগ ও মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যের সমন্বয়ে প্রাথমিক পর্যায়ে এই জোট ঘোষণা করা হয় গত ৪ ডিসেম্বর।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com