সরকার একটি ওয়াদাও পূরণ করতে পারেনি : বি চৌধুরী
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ১৬:১৫
সরকার একটি ওয়াদাও পূরণ করতে পারেনি : বি চৌধুরী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ভোটারবিহীন এ সরকার ক্ষমতায় এসে যেসব ওয়াদা দিয়েছিল তার একটিও পূরণ করতে পারেনি। প্রশ্ন ফাঁস, দুর্নীতি, মাদক, গুম-খুন, পররাষ্ট্রনীতিসহ রোহিঙ্গা ইস্যুতেও সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। সাবেক এ রাষ্ট্রপতি বলেন, যে সরকার প্রশ্নফাঁস ঠেকাতে পারে না তারা দুর্নীতি ঠেকাবে কীভাবে? প্রশ্ন ফাঁসের ফলাফল ভবিষ্যতে আরও ভয়াবহ হবে। জাতিগতভাবে দুর্নীতি প্রবণতা তৈরি করবে।


শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জন দলের (বিজেডি) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


গুম-খুন ইস্যুতে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বি. চৌধুরী বলেন, পৃথিবীর অন্য দেশে গুম হয়, খুন হয় মানছি। কিন্তু পার্থক্য হলো, সেসব দেশে খুনি ধরা পড়ে, গুম হলেও উদ্ধার হয়, ফিরে আসে। কিন্তু আমাদের দেশে খুন হলে খুনি থাকে অধরা, বিচার হয় না। আর গুম হলে তো কথাই নেই। ফিরে পাওয়া যায় না অথবা লাশ পাওয়া যায়। কেউ ফিরলেও আর কথা বলে না।


রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, আপনারা নাকি চুক্তি করেছেন, কী চুক্তি করেছেন জনগণকে জানান না কেন? এখন শুনতে পাচ্ছি রোহিঙ্গারা নাকি যাবেই না, গেলেও মিয়ানমারে নয়, সেইফ জোনের ক্যাম্পে। তাহলে তাদের ওপর যে নির্যাতন চলছে তা কি বন্ধ হবে? এসব ব্যাপারে সরকারের কোনো সফলতা নেই।


তিনি আরো বলেন, ইন্দিরা গান্ধী আমাদের স্বাধীনতার দাবির পক্ষে সমর্থন আদায়ে ৮টি দেশ ঘুরেছেন। আপনি (প্রধানমন্ত্রী) রোহিঙ্গা ইস্যুতে বিশ্বের ক’টি দেশের সমর্থন পেয়েছেন? চীনকে দূরে সরিয়ে দিয়েছেন, রাশিয়াও পাশে নেই। আর যে ভারতকে নিয়ে আপনাদের দাপট তারাও সমর্থনও দিল না। এরপরও নিজেদের সফল বলেন কী করে?


বিকল্পধারা বাংলাদেশ প্রধান বলেন, ৮ বার বিদ্যুতের দাম বাড়ালেন কার স্বার্থে? কী কথা দিয়েছিলেন, ভুলে গেছেন? এমন অবস্থায় সংসদ বহাল রেখে নির্বাচন করে আবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখেন- সে আশা কখনো পূরণ হবে না। সাবেক রাষ্ট্রপতি বলেন, বেতন বাড়ান সরকারি চাকরিজীবীদের, আর ভোগে সাধারণেরা। ১০ টাকায় চাল খাওয়াবেন বলেছিলেন। সে চাল এখন ৭০ টাকা। আমার তো মনে হয়, তুলনা করলে বলবো সোনার চেয়ে চালের দাম বেশি।


আয়োজক সংগঠনের চেয়ারম্যান ডা. এস.এম শাজাহানের সভাপতিত্বে ও দলের মহাসচিব মাহবুবুর রহমান জয় চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি’র সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, বাংলাদেশ জনদলের সহ সভাপতি প্রভাষক মো. আতিকুল ইসলাম, মিজানুল ইসলাম, আবুল হাশেম সরকার প্রমুখ।


বিবার্তা/জাহিদ/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com