১১ সাক্ষীর জেরা চেয়ে আবেদন
আপিল বিভাগেও খালেদার আবেদন খারিজ
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৭, ১১:২৩
আপিল বিভাগেও খালেদার আবেদন খারিজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীর জেরা চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজ করে দিয়েছে সর্বোচ্চ আদালত।


বৃহস্পতিবার (০৯ নভেম্বর) দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ আদেশ দেন।


এর আগে সোমবার (০৬ নভেম্বর) এ আবেদনের ওপর শুনানি শেষ হয়। আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।


গত ২৭ জুলাই রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীকে পুনরায় জেরা করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন নাকচ করেন ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। সাক্ষী হলো- ৫, ৬, ৭, ৮, ১৫, ১৬, ২২, ২৩, ২৬, ২৭ ও ২৮ নম্বর। এরপর ওই খারিজের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়।


গত ২২ অক্টোবর ৯ সাক্ষীকে মূল জেরা করতে চেয়ে করা আবেদনটি পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ। এই আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন খালেদা জিয়া।


২০০৯ সালের ৫ অগাস্ট আদালতে অভিযোগপত্র জমা পড়ে। এতে তারেক রহমান ছাড়াও আসামি করা হয় সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে।


২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের পর শুরু হয় মামলাটির বিচার। বর্তমানে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে মামলাটি খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের পর্যায়ে রয়েছে।


বিবার্তা/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com